সুমাইয়া শিমু একজন জনপ্রিয় ও সুদক্ষ অভিনেত্রী। চরিত্রের স্বার্থে তাকে অনেক ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করতে হয়। তেমনি ঘটেছে সম্প্রতি শুটিং শেষ হওয়া নাটক ‘আহত গন্তব্য’র ক্ষেত্রে। এই নাটকে শিমুকে দেখা যাবে তিনি খুব ভালো গিটার বাজান যেটি অপূর্বকে মুগ্ধই করে।

অপূর্ব তার কাছে গিটার শিখতে চাইলে শিমু সম্মত হন। প্রায় প্রতিদিন অপূর্ব-শিমুর কাছে গিটার শিখতে আসেন। বাস্তব জীবনে সুমাইয়া শিমু  গিটার না বাজাতে পারলেও চরিত্রের স্বার্থে তাকে কিছুটা তালিম নিতে হয়। খুব সুচারুরূপে চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য বেশ বেগ পেতে হয় তাকে।

আহসান হাবিবে সকালের রচনায় ‘আহত গন্তব্য’ নাটকটি পরিচালনা করেন দীপু হাজরা। অপূর্ব, শিমু ছাড়াও এ নাটকে আরো অভিনয় করেন সামিয়া সাইদ, আলী ফাইয়ান, সাদ্দাম সানী, সাদিয়া তিতলী প্রমুখ। এ প্রসঙ্গে শিমু বলেন, নাটকের গল্প ও আমার চরিত্র দুটোই ভালো লেগেছে। কিছুটা কষ্টসাধ্য ছিল।

তবে ভালো কিছুর জন্য কষ্টটা কষ্ট মনে হয় না। আশা করি দর্শকরা ভিন্ন এক চরিত্রে আমাকে দেখতে পাবে। অপূর্ব বলেন, এ গল্পটি খুব চমৎকার। দর্শকের মনে ঠাঁই করে নেয়ার মতো। আশা করছি সবার উপভোগ্য হবে। নাটক সম্পর্কে নির্মাতা দীপু হাজরার ভাষ্য, প্রায় প্রতিটি নাটকে চেষ্টা করি গল্পের মধ্যে যেন ভিন্নতা থাকে। এবারও তার ব্যতিক্রম হয়নি। দর্শকদের ভালো লাগলেই কাজটির স্বার্থকর্তা খুঁজে পাবো। ‘আহত গন্তব্য’ নাটকটি আসছে ঈদুল ফিতরে একটি বেসরকারি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের কথা রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য