আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা জেলা শহরের বিভিন্ন স্থানে হাতে লাঠি সোঠা দিয়েজোড় পুর্বক অটোবাইক থামিয়ে চাদা আদায়ের প্রতিবাদে পৌর মেয়রের বিরুদ্ধে মানব বন্ধন কর্মসুচি পালন করেছে অটো বাইক চালক এবং মালিকরা।

সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের সুখনগর এলাকায় এই কর্মসূচি পালন করে চালকরা। এতে ২ শতাধিক অটোচালক যান চলাচল বন্ধ রেখে মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি লাল মিয়া সরকার, গাইবান্ধা সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি দেলোয়ার খান দুলু, গাইবান্ধা জেলা ব্যাটারি চালিত অটোবাইক চালক ইউনিয়নের উপদেষ্টা আবদুল কুদ্দুস চৌধুরী, সভাপতি মোকছেদ আলী ও সাধারণ সম্পাদক চাঁন ভান্ডারী, অটোচালক আবদুল মান্নান, শাহিন মিয়া, আবদুল কাইয়ুম প্রমুখ।

বক্তার বলেন,পৌর মেয়র আমাদের উপর যে অন্যায় অত্যাচার শুরু করেছে শহরের বিভিন্ন স্থানে ভাড়াটিয়া গুন্ডা বাহীনি লেলিয়ে দিয়ে অবৈধ ভাবে আমাদের কাছ থেকে জোড় পুর্বক চাদা আদায় করছে। এই অবৈধ চাদা আদায়ের প্রতিবাদে আজ আমরা রাস্তায় আমাদের   রুজিরুটির একমাত্র সম্বল এই অটোবাইক চালানো বন্ধরেখে মানববন্ধন করছি।

এর পরও যদি পৌরমেয়র এই অবৈধ চাদা আদায় বন্ধ না করে তবে আগামীতে আমরা জেলা শহরের সকল অটোবাইক বন্ধ রেখে হরতাল অবরোধের মত কর্মসুচি দিতে বাধ্য হব। মানববন্ধন শেষে  জেলা প্রশাসক বরাবরে  একটি স্মারকলিপি প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য