বেশ জোর গলায় প্রিয়াঙ্কা চোপড়া বলে উঠলেন, ‘তোমাদেরটা কোঁকড়ানো, এটা আলাদা আর এটাই সুন্দর। তোমরা ভীষণ সুন্দর চুলের অধিকারী।’ দক্ষিণ আফ্রিকার শিশুদের সঙ্গে প্রিয়াঙ্কার এমন কথোপকথন, আড্ডার দৃশ্য দেখা গেল।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে এমনই বেশ কয়েকটি ভিডিও, ছবি পোস্ট করেছেন তিনি। যার মাধ্যমে আত্মসম্মান বজায় রাখা এবং নিজের অবমূল্যায়ন না করার শিক্ষা দেন প্রিয়াঙ্কা। এটা ছাড়াও আরো কয়েকটি ভিডিও শেয়ার দিয়েছেন প্রিয়াঙ্কা, যেখানে দেখা গেছে শুধু কথোপকথন না, তাদের সঙ্গে ডান্সও করেছেন তিনি।

আমেরিকা, ইউরোপের উন্নত দেশগুলিতেও যখন প্রায়ই বর্ণবিদ্বেষের শিকার হতে হচ্ছে মানুষকে, সেখানে প্রিয়াঙ্কার এই উদ্যোগ বহুল প্রশংসিত হয়েছে।

ভিডিওগুলোতে দেখা গেছে, প্রিয়াঙ্কাকে ঘিরে রয়েছে অনেক খুদে। প্রিয়াঙ্কার চুল, চেহারা এবং কাছে পেয়ে মুগ্ধ এসব শিশুরা। প্রিয়াঙ্কা বোঝালেন, কারোটাই কম-বেশি নয়, প্রত্যেকেই আলাদা ভাবে সুন্দর। ওরা তার থেকে হয়তো একটু আলাদা। কিন্তু ওরাও সুন্দর।

একটি ভিডিওর ক্যাপশন প্রিয়াঙ্কা বলেন, ‘আমরা সকলেই সুন্দর। কাউকে কখনও কম সুন্দর বলে তাকে ছোট করবেন না।’

প্রিয়াঙ্কা ইউনিসেফ’র গুডউইল অ্যাম্বাসেডর। ইউনিসেফের সঙ্গে সম্প্রতি তিনি জিম্বাবুয়েসহ দক্ষিণ আফ্রিকার বেশ কিছু জায়গায় পরিদর্শন করেছেন। সেখানে শিশুদের উপরে নির্যাতন বন্ধ করতে কাজ করছে ইউনিসেফ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য