দিনাজপুর সংবাদাতাঃ স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন জাতীয় এইডস/এসটিভি প্রোগ্রামের তত্তাবধানে এবং সেভ দ্যা চিলড্রেনের সহায়তায় আসক্ত পূনর্বাসন সংস্থা (আপস),কেয়ার বাংলাদেশ কনসোর্টিয়াম দিনাজপুর জেলায় মাদকাসক্তদের মাঝে এইচআইভি প্রতিরোধমুলক প্রকল্প বাস্তবায়ন করে আসছে। এই প্রকল্পের আওতায় সুই-এর মাধ্যমে মাদক সেবনকারীদের নিয়ে কার্যক্রম বাস্তবায়নের অগ্রগতি ও প্রতিবন্ধকতা দূর করতে আসক্ত পূনর্বাসন সংস্থা (আপস), কেয়ার বাংলাদেশ ও সেভ দ্য চিলড্রেনের যৌথ উদ্যোগে

৭ মে রবিবার দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এ্যাডবোকেসি সভা অনুষ্ঠিত হয়। এ্যাডবোকেসি সভায় ডেপুটি সিভিল সার্জন ডাঃ শামীম আরা নাজনীন-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ জামান আশরাফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরুপ কুমার বক্সী বাচ্চু, দিনাজপুর জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ শহিদুল মান্নাফ কবির,আপসের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোঃ আবুল বাশার পল্টু।

বক্তারা বলেন প্রকৃত পক্ষে মাদক এমন এক ক্ষতিকারক জিনিষ যা একটি পরিবার ,সমাজ তথা দেশকে ধ্বংশ করে দিতে পারে। এজন্য যারা মাদকের কড়াল গ্রাসে পতিত হয়েছে তাদেরকে সমাজের মূল ¯্রােতধারায় ফিরিয়ে আনার দায়িত্ব আমাদের সকলের। উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন সরকারি-বেসরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সংবাদ কর্মী, অভিভাবক এবং আপসের কর্মীগণ। কর্মশালায় মূল বিষয় নিয়ে পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন আপসের প্রকল্প ব্যবস্থাপক এস এম আব্দুল্লাহ আল রেজা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য