প্রায় প্রতিদিনই একের পর এক নতুন খবর তৈরি হচ্ছে বিশ্বব্যাপী প্রদর্শনচলতি ভারতীয় ছবি ‘বাহুবলী’ নিয়ে। ছবিটির দুই কিস্তিতেই বাহুবলী চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী চলচ্চিত্রের সুপারস্টার প্রভাষ।

ছবিটির প্রস্তুতি পর্ব, শুটিং, পোস্ট প্রডাকশন, প্রচারণা, মুক্তি মিলিয়ে মোট সময় লেগেছে পাঁচ বছর। আর এ সময়ের মধ্যে ৬০০০ বার বিয়ের প্রস্তাব পেয়েছেন প্রভাষ। কিন্তু ‘বাহুবলী’ ছবিটিকে ঘিরেই নিজের পুরো মনোযোগ দিয়ে রেখেছিলেন বলে এসবের কোনো প্রস্তাবই গ্রহণ করা সম্ভব হয়নি এ অভিনেতার পক্ষে।

তাই বিয়েটাও তার করা হয়নি। শুধু বিয়ের প্রস্তাবই নয়, ‘বাহুবলী’ করার সময় বলিউড থেকে অসংখ্য ছবির প্রস্তাব গেছে এ অভিনেতার কাছে। কিন্তু তিনি রাজি হননি। ১০ কোটি রুপির বিজ্ঞাপন চুক্তিও নাকচ করে দিয়েছেন শুধু ‘বাহুবলী’তেই মনোযোগ ধরে রাখার জন্য। ‘বাহুবলী’র ছবির জন্য কঠোর প্রশিক্ষণ নিতে হয়েছে প্রভাষকে।

ওজন ৮৭ থেকে বাড়িয়ে ১০৫ কেজি করতে হয়েছে। খাদ্যাভ্যাসেও অনেক পরিবর্তন আনতে হয়েছে। প্রতিদিন ৪০টি করে ডিম খেয়েছেন। আর সেসঙ্গে ফলের সমাহারতো ছিলই। ‘বাহুবলী’ দিয়ে জাতীয় তারকা বনে যাওয়া প্রভাষ খুবই লাজুক। ভারতীয় সংবাদমাধ্যমে প্রায়ই তাকে অতিরিক্ত ভদ্র বলেই আখ্যায়িত করা হয়।

নিজেকে নিয়ে খুব বেশি আলোচনা হোক এটা তিনি চান না। বিশ্বব্যাপী  ‘বাহুবলী’র এমন আকাশছোঁয়া সাফল্যের পরও নিজেকে এখনো জাতীয় তারকা মানতে চান না প্রভাষ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য