দিনাজপুর সংবাদাতা॥ স্থায়ী কর্মসংস্থানসহ ৪দফা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন সহ অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে বাংলাদেশ প্রাণিসম্পদ এ.আই টেকনিশিয়ান কল্যাণ সমিতি।

২ মে মঙ্গলবার দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে বাংলাদেশ প্রাণিসম্পদ এ.আই টেকনিশিয়ান কল্যাণ সমিতি দিনাজপুর জেলা শাখার আয়োজনে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাণিসম্পদ এ.আই টেকনিশিয়ান কল্যাণ সমিতি দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি সেলিম বাদশা, সাংগঠনিক সম্পাদক মহেশ্বর চন্দ্র রায়, সদস্য কার্তিক চন্দ্র রায়, রকিবুল হাসান, দিপক প্রামাণিক, বিধান রায়, আজাহার আলী, আনারুল ইসলাম প্রমুখ।

বক্তারা অবিলম্বে ৪ দফা বাস্তবায়নের দাবী রেখে বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ এই প্রতিষ্ঠানে শ্রম দিয়ে আসলেও আমাদের চাকুরী স্থায়ীকরনের কোন চিন্তাচেতনা কর্মকর্তাদের মাঝে লক্ষ করা যাচ্ছে না।

আমরা আমাদের চাকুরী স্থায়ীকরনের পক্ষে যুক্তি তুলে ধরে দীর্ঘসময় বিভিন্ন আন্দোলন কর্মসুচী পালন করেছি কিন্তু তাতেও কোন সন্তোষজনক ফলাফল পাওয়া যায়নি।

৪ দফা দাবীর মধ্যে রয়েছে প্রত্যেক ইউনিয়নে এ.আই টেকনিশিয়ান পদ সৃষ্টির মাধ্যমে কর্মরতদের আত্বীয়করন করতে হবে।

আত্বীয়করন না হওয়া পর্যন্ত শূন্য পদে নিয়োগের ব্যবস্থা করতে হবে,কৃত্রিম প্রজনন নীতিমালা লংঘন করে স্বল্পদিনের প্রশিক্ষন দেয়া কর্মী প্রত্যাহার করতে হবে,নীতি নির্ধারিত কমিটিতে সমিতির প্রতিনিধি অর্ন্তভুক্ত করতে হবে এবং একই ইউনিয়নে একাধিক এ.আই টেকনিশিয়ান নিয়োগ বন্ধ করতে হবে ও ইতিমধ্যে যাদের একাধিক নিয়োগ দেয়া হয়েছে তাদের অন্য যে সকল ইউনিয়নে নিয়োগ দেয়া হয়নি সেখানে সরিয়ে নিতে হবে।

এ দাবী গুলো না মানা পর্যন্ত ১ মে ২০১৭ হতে শুরু হওয়া অনির্দিষ্টকালের জন্যে কর্মবিরতি পালন অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য