মাঝে বেশ কিছুদিন দেশে ছিলেন না চলচ্চিত্রের গুণী অভিনেত্রী ববিতা। পারিবারিক এক অনুষ্ঠানে যোগ দিতে অস্ট্রেলিয়ার সিডনিতে গিয়েছিলেন তিনি। সেখান থেকে সম্প্রতি ফিরেছেন। ফেরার পর চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ও এ সময়ের চলচ্চিত্রের পরিস্থিতি নিয়ে জানতে চাইলে ববিতা বলেন, এবারের শিল্পী সমিতির নির্বাচনে আমি ভোট দিতে আসব।

তবে বর্তমানে কোনো ছবিতে কাজ করছি না। এখনকার ছবির জন্য আমি নিজেকে অযোগ্য মনে করছি। এটা বলেই হাসতে শুরু করলেন। কেন নিজেকে অযোগ্য মনে করছেন জানতে চাইলে বলেন, অভিমানেও তো বলতে পারি। কাজ করা তো এখন হচ্ছে না। এটাই সত্যি। তবে আমাদের চলচ্চিত্রের সুদিন ফিরে আসুক এটাই আমার চাওয়া।

একসময়ের শীর্ষ অভিনেত্রীদের একজন ববিতা। ২৫০টিরও  বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। আর এর মধ্যে ‘বাঁদি থেকে বেগম’ (১৯৭৫), ‘নয়নমণি’ (১৯৭৬), ‘বসুন্ধরা’ (১৯৭৭), ‘রামের সুমতি’ (১৯৮৫) এবং ‘পোকামাকড়ের ঘর বসতি’ (১৯৯৬) ছবির জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

ববিতা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি নার্গিস আক্তারের ‘পুত্র এখন পয়সাওয়ালা’। এরপর আর কোনো নতুন ছবিতে দেখা যায়নি তাকে। আর সবশেষ মোস্তাফিজুর রহমান মানিকের একটি ছবিতে কাজ করেছেন তিনি। এ ছবির নাম ‘এত প্রেম এত মায়া’। এতে কলেজের একজন অধ্যক্ষের চরিত্রে অভিনয় করেছেন।

দীর্ঘদিন অভিনয় থেকে দূরে রয়েছেন এই অভিনেত্রী। অবশ্য এ সময়ে আজিজুর রহমান পরিচালিত ‘মাটি’ নামে একটি ছবিতে অভিনয় করার কথা ছিল তার। তবে ছবির কাজ বা গল্প নিয়ে তার সঙ্গে আর কোনো যোগাযোগ করা হয়নি বলে জানালেন তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য