দিনাজপুর সংবাদাতাঃ ৩০ এপ্রিল রোববার দিনাজপুর আইনজীবী সমিতির সম্মুখে জাতীয় আইনগত সহায়তা দিবসের সমাপনী উপলক্ষ্যে আয়োজিত লিগ্যাল এইড মেলা, স্বেচ্ছায় রক্ত দান ও সচেতনতামূলক প্রচারণার এইড কুমিল্লা জাস্টিস ফর অল দিনাজপুর প্রকল্পের স্টলসহ বিভিন্ন সংগঠনের স্টলগুলো পরিদর্শন করলেন সিনিয়র জেলা ও দায়রা জজ ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান হোসেন শহীদ আহমদ।

এ ছাড়া এইড কুমিল্লা জাস্টি ফর অল দিনাজপুর প্রকল্পের ৯টি উপজেলায় একসাথে “বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষও হয়।” এবারের প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জেলা আইনগত দিবস-২০১৭ পালিত হয়।

কর্মসূচীর মধ্যে জেলা পর্যায়ে র‌্যালি ও আলোচনা সভা, এবং লিগ্যাল এইড মেলা, র‌্যালী, আলোচনা, পোষ্টারিং, মাইকিং, ভিডিও স্বপ্রদর্শন, মেয়েদের ফুটবল প্রতিযোগিতা, লাঠি খেলা, হাঁস ধরা প্রতিযোগিতা, কবি গান, গানের মাধ্যমে আইনী সেবা সম্পর্কে তথ্য জনগণকে জানানো হয় এবং লিফলেট-ফেস্টুন-পোষ্টার বিতরণ করা হয়। এই কর্মসূচী নবাবগঞ্জ, বিরামপুর, চিরিরবন্দর, খানসামা, বীরগঞ্জ, কাহারোল, বোচাগঞ্জ, বিরলসহ দিনাজপুরে জেলা লিগ্যাল এইড অফিসের আয়োজনে অনুষ্ঠিত হয়।

বিভিন্ন উপজেলার সভাগুলোতে এইড কুমিল্লা জাস্টিস ফর অল প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোঃ দেলওয়ার হোসেন কাজের অগ্রতি তুলে ধরেন। যাতে গরীব-অসহায়-দরিদ্র, হত-দরিদ্র মানুষরা বিনামূল্যে আইনী সেবা পেতে পারে। প্রতিটি উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সদস্য, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য