দিনাজপুর সংবাদাতাঃ স্থায়ী কর্মসংস্থানসহ ৪দফা বাস্তবায়নের দাবীতে আজ সোমবার হতে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষনা দিয়েছে বাংলাদেশ প্রাণিসম্পদ এ.আই টেকনিশিয়ান কল্যাণ সমিতি।

রোববার দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ প্রাণিসম্পদ এ.আই টেকনিশিয়ান কল্যাণ সমিতি দিনাজপুর জেলা শাখার আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ৪ দফা বাস্তবায়নের কারণ ব্যাখ্যা করে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আজাদ হোসেন।

তিনি বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ এই প্রতিষ্ঠানে শ্রম দিয়ে আসলেও আমাদের চাকুরী স্থায়ীকরনের কোন চিন্তাচেতনা কর্মকর্তাদের মাঝে লক্ষ করিনি। আমরা আমাদের চাকুরী স্থায়ীকরনের পক্ষে যুক্তি তুলে ধরে দীর্ঘসময় বিভিন্ন আন্দোলন কর্মসুচী পালন করেছি কিন্তু তাতেও কোন সন্তোষজনক ফলাফল পাওয়া যায়নি।

৪ দফা দাবীর মধ্যে রয়েছে প্রত্যেক ইউনিয়নে এ.আই টেকনিশিয়ান পদ সৃষ্টির মাধ্যমে কর্মরতদের আত্বীয়করন করতে হবে। আত্বীয়করন না হওয়া পর্যন্ত শূন্য পদে নিয়োগের ব্যবস্থা করতে হবে,কৃত্রিম প্রজনন নীতিমালা লংঘন করে স্বল্পদিনের প্রশিক্ষন দেয়া কর্মী প্রত্যাহার করতে হবে,নীতি নির্ধারিত কমিটিতে সমিতির প্রতিনিধি অর্ন্তভুক্ত করতে হবে এবং একই ইউনিয়নে একাধিক এ.আই টেকনিশিয়ান নিয়োগ বন্ধ করতে হবে ও ইতিমধ্যে যাদের একাধিক নিয়োগ দেয়া হয়েছে তাদের অন্য যে সকল ইউনিয়নে নিয়োগ দেয়া হয়নি সেখানে সরিয়ে নিতে হবে। এ দাবী গুলো না মানা পর্যন্ত ১মে ২০১৭ হতে অনির্দিষ্টকালের জন্যে কর্মবিরতি পালন করবো আমরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব মোঃ মাহাতাব উদ্দীন,সভাপতি মন্ডলীর সদস্য মোঃ সাইফুল ইসলাম,কেন্দ্রীয় সদস্য শ্রী অশোক কুমার দাস,মোঃ মূর্তজার রহমান,শ্রী মহেশ্বও চন্দ্র রায়,এএইচ এম কামাল সরকারসহ সংগঠনের স্থানীয় বৃহত্তর দিনাজপুর জেলা কমিটির নেতৃবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য