আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ নাশকতা মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত বিএনপির ২০ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করেছেন আদালত। রোববার দুপুরে দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মইনুল হাসান ইউসুব তাদের জামিন না মঞ্জর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশের দায়ের করা এ নাশকতায় মামলায় ২৫ এপ্রিল গোবিন্দগঞ্জ পৌর যুবদলের সভাপতি লিপন, উপজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মোকাদ্দেম হোসেন সজল, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কাজী এহসানুল কবীর রিপন, পৌর ছাত্রদলের আহবায়ক আব্দুল মতিন প্রধান, যুগ্ম আহবায়ক আব্দুল মোন্নাফ চৌধুরী, পৌর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক দেবাশিষ কুমার চাকী কাজল, ছাত্রনেতা জিুট মিয়া, গোবিন্দগঞ্জ সরকারি কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহান মন্ডলসহ ২৫ নেতাকর্মীকে ৫ বছর করে কারাদন্ড দেন আদালত।

একই সাথে প্রত্যেকের কাছ থেকে ১ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদন্ড দিয়েছেন আদালত। সেই মামলায় সাজাপ্রাপ্ত ২৫ নেতাকর্মীর মধ্যে রোববার ২০ নেতাকর্মী আত্মসমর্পন করে আদালতে জামিন আবেদন করেন।

আদালত সুত্রে জানা গেছে, ২০১৩ সালের ৩০ নভেম্বর গোবিন্দগঞ্জ উপজেলা যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে গোবিন্দগঞ্জ এলাকায় পঞ্চগড়গামি একটি বাসে ইটপাটকেল নিক্ষেপ করে ভাংচুর চালায়।

এ ঘটনায় গোবিন্দগঞ্জ থানার উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ বাদী হয়ে যুবদল, ছাত্রদল স্বেচ্ছাসেবক দলের ২৫ নেতাকর্মীকে আসামি করে দ্রুত বিচার আইনে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এ মামলায় গত ২৫ এপ্রিল আদালত প্রত্যেককে ৫ বছর করে কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদন্ডের আদেশ দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য