দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সদর উপজেলার ৮নং শংকরপুর ইউনিয়ন পরিষদের প্রথমবারের মত ২০১৭-১৮ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা কর হয়েছে। এতে সম্মানিত অতিথি ছিলেন দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ ওয়ালিউল ইসলাম চৌধুরী (রিটন) ও শংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহ  জামাল সরকার।

২৭ এপ্রিল বৃহস্পতিবার দিনাজপুর সদর উপজেলার ৮নং শংকরপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ২০১৭-২০১৮ অর্থ বছরের ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসহাক আলী চৌধুরী। স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও ইউপি সদস্য-সদস্যাদের উপস্থিতিতে ইউনিয়ন পরিষদের প্রথম বারের মত উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়।

সভাপতির বক্তব্যে বাজেটের উপর আলোচনা করতে গিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইসহাক আলী চৌধুরী বলেন, এ ইউনিয়নের কৃতি সন্তান জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র সার্বিক সহযোগিতায় ইউনিয়নবাসীকে সাথে নিয়ে শংকরপুর ইউনিয়নকে বাংলাদেশের একটি মডেল ইউনিয়ন পরিষদ রূপান্তরিত করতে চান।

এ লক্ষ্যে তিনি ইউনিয়নবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বলেন এই ইউনিয়নের সন্তান আজ জাতীয় সংসদের হুইপ হওয়ার কারণে এ ইউনিয়নের সকল রাস্তা পাকা, ইউনিয়নের প্রত্যেকটি ঘর বিদ্যুতের আলোয় আলোকিত হওয়াসহ এ ইউনিয়নের অনেক উন্নয়ন সাধিত হয়েছে।

তাই তিনি আগামীতে জাতীয় সংসদ নির্বাচনে হুইপ ইকবালুর রহিম এমপিকে পুনরায়  এই ইউনিয়ন থেকে বিপুল ভোটে নির্বাচিত করতে এখন থেকেই ইউনিয়ন বাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে চেয়ারম্যান মোঃ ইসহাক আলী চৌধুরী বলেন, এ ইউনিয়নে প্রথম বারের মত  উন্মুক্ত বাজেট সভা হচ্ছে ইউনিয়নবাসীর উন্নয়ন ও আশা আকাঙ্খার প্রতিফলন। ইউনিয়নের উন্নয়নে ইউনিয়নবাসীর মতামতকে গুরুত্ব দিয়ে ১ বছরের বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করার দলিল হচ্ছে এই বাজেট। তিনি বাজেট ঘোষণা করতে গিয়ে বলেন, ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট ধরা হয়েছে আয় ৮৬ লক্ষ ৫০ হাজার টাকা এবং ব্যয়ের খাতও দেখানো হয়েছে একই।

অনুষ্ঠান শুরুতেই উন্মুক্ত বাজেট পাঠ করেন ইউনিয়ন পরিষদের সচিব মোঃ মোস্তফা কামাল মামুন। এরপর বাজেটের উপর মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ। বাজেট ঘোষনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১নং সংরক্ষিত মহিলা সদস্য ছাবিনা ইয়াছমিন, ২নং সংরক্ষিত মহিলা সদস্য দুলালী বেগম, ৩নং সংরক্ষিত মহিলা সদস্য  মোস্তাকিমা বেগম, ১নং ওয়ার্ড সদস্য সামসুল আলম, ২নং ওয়ার্ড সদস্য রেজাউল ইসলাম, ৩নং ওয়ার্ড সদস্য রবিউল ইসলাম, ৪নং ওয়ার্ড সদস্য আফছার আলী, ৫নং ওয়ার্ড সদস্য জিয়াউর রহমান, ৬নং ওয়ার্ড সদস্য সইদুর রহমান, ৭নং ওয়ার্ড সদস্য আলতাফ হোসেন, ৮নং ওয়ার্ড সদস্য  ফিরোজ আলম, ৯নং ওয়ার্ড সদস্য দুলাল হোসেন প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য