মাহবুবুল হক খান, দিনাজপুর থেকেঃ দোকান ভাড়া কমানোর দাবীতে দিনাজপুর জেলা কারাগার কর্তৃক পরিচালিত রেইনবো সুপার মার্কেট-২ অর্ধদিবস বন্ধ রেখে দোকান মালিকরা বুধবার বিক্ষোভ করেছে। কর্তৃপক্ষের ইচ্ছে মতো ভাড়া নির্ধারণ ও বৃদ্ধি করার প্রতিবাদে মালিকরা এই কর্মসূচী পালন করে।

দোকান মালিকদের মানববন্ধন পালনের থাকলেও মার্কেটের উপদেষ্টা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলামের আশ্বাসের প্রেক্ষিতে তারা এই কর্মসূচী স্থগিত করে।

দোকানরা অভিযোগ করেন, দোকানের চুক্তিপত্রে কর্তৃপক্ষ নিজের ইচ্ছে মতো শর্তাবলী সংযুক্ত করে। দোকানের চুক্তিপত্রের শর্তাবলী অবগত না করেই কৌশলে ও দোকান বরাদ্দ বাতিলের হুমকি দিয়ে কিছু সংখ্যক দোকান মালিকের স্বাক্ষর গ্রহণ করা হয় এবং অনেকের ভূয়া স্বাক্ষরও নেয়া হয়। এ ধরণের অন্তত ১২টি অভিযোগ আনা হয়েছে কর্তৃপক্ষের বিরুদ্ধে।

এসব অভিযোগ নিয়ে বুধবার (২৬ এপ্রিল) বেলা ১২টায় জেল সুপারের সাথে আলোচনা করেন মার্কেটের উপদেষ্টা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি ও শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম। আলোচনা শেষে ইতিবাচক আশ্বাস দিলে দোকানরা দোকান খুলে দেন। তবে বিষয়টি সুরাহা না হলে আগামী দিনে অনির্দিষ্টকালের জন্য মার্কেট বন্ধের ঘোষণা দিয়েছেন দোকান মালিকরা।

আলোচনায় মার্কেটের সভাপতি কামরুল হাসান ভুট্টো, সাধারণ সম্পাদক রুবেল ইসলামসহ সকল দোকান মালিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য