মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও থেকেঃ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল ইউনিয়নের শাহবাজপুরে গ্রিন ফিল্ড টি ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের একটি বেসরকারি চা তৈরির কারখানার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে কারখানার উদ্বোধন করেন ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম।

গ্রিন ফিল্ড টি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফয়জুল ইসলাম হিরুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম এনডিসি, সাবেক সচিব এএম আব্দুল জব্বার, বিবিএলটিএফএ’র সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, স্মল টি গার্ডেন ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আমিরুল হক খোকন, ক্ষুদ্র চা চাষি আশুতোষ বসাক, রাজু প্রমুখ।

গ্রিন ফিল্ড টি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফয়জুল ইসলাম হিরু জানান, এই অঞ্চলের আর্থ সামাজিক প্রেক্ষাপট বদলে দেয়ার লক্ষ্যেই এই উদ্যোগ। আশেপাশে অনেক চাষি চা চাষ করছেন । কিন্তু সে চা পাতার সঠিক মূল্য তারা পান না। আশা করছি সেই সমস্যা থাকবে না। এই চা কারখানা নিয়ে আরও অনেক পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

বালিয়াডাঙ্গী উপজেলার ভারতীয় সীমান্তবর্তী উঁচু জমিতে চা বাগান করেছেন এই শিল্পোদ্যোক্তা। এ ছাড়া স্থানীয় সংসদ সদস্য দবিরুল ইসলামের রয়েছে রনবাগ ইসলাম টি এস্টেট।

এলাকার চা চাষের উজ্জ্বল সম্ভাবনা দেখে অনেক ক্ষুদ্র চাষিও চা চাষে আগ্রহী হয়ে উঠছেন । এই চা কারখানাকে ঘিরে মানুষের কর্মসংস্থানসহ ঠাকুরগাঁও তথা উত্তরবঙ্গের অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন আসবে বলে মনে করছেন অনেকেই।

উল্লেখ্য, গ্রিন ফিল্ড টি ইন্ডাস্ট্রি দৈনিক ১০ হাজার কেজি এবং বাৎসরিক ২২ লাখ কেজি চা উৎপাদন করবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য