বলিউডে বহু ছবিতে অভিনয় করেছেন। ঝুলিতে রয়েছে অসংখ্য হিট ছবি। ২৬ বছর অভিনয়ের পর অবশেষে প্রথম বার জাতীয় পুরস্কার পেয়েছেন অক্ষয় কুমার৷ অথচ পুরস্কার পাওয়ার পর থেকেই শুরু হয়েছে সমালোচনা৷

আর সেই সমালোচনা যেন থামতেই চাইছে না। প্রশংসার থেকে যেন বিতর্কই বেশি শুনতে হচ্ছে তাঁকে৷ তাঁর ঝুলিতে অ্যাওয়ার্ডের সংখ্যা নেহাত কম নয়৷ কিন্তু ‘খিলাড়ি’ কুমারকে জাতীয় পুরস্কার দেওয়াটা যেন কিছুতেই মেনে নিতে পারছেন না নিন্দুকরা৷ এবার তাঁদের কড়া জবাব দিলেন বি-টাউনের ‘রুস্তম’৷ বলে দিলেন, চাইলে পুরস্কার ফেরত নিয়ে নিন।

সেরা অভিনেতা বিভাগে এ বছর অক্ষয় এই প্রথম জাতীয় পুরস্কার পেয়েছেন ‘রুস্তম’ ছবির জন্য। তাতেই বলিউডের এক শ্রেণির সমালোচকদের ভ্রু কুঁচকে যায়। তাঁদের প্রশ্ন, আমির খান কেন পেলেন না? শাহরুখ খানই বা কী দোষ করলেন? অন্য দিকে, ‘আলিগড়’ ছবির জন্য মনোজ বাজপেয়ীকেও বাজি ধরেছিলেন অনেকেই।

এত দিন চুপ করে ছিলেন অক্ষয়। কিন্তু এবার মুখ খুলেছেন তিনি। সংবাদ মাধ্যমে অক্ষয় বলেছেন, ২৫ বছর ধরে তিনি দেখে আসছেন, কেউ এই পুরস্কার পেলেই তা নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। এটা নতুন কিছু নয়। কেউ না কেউ বিতর্ক তৈরি করবেই। ২৬ বছর পর প্রথম জাতীয় সম্মান পেলাম।

তা নিয়েও যদি আপত্তি থাকে, তবে ফেরত নিয়ে নিন। ঢাকঢোল না পিটিয়ে নানা সমাজসেবামূলক কাজ করেন অক্ষয়। সেনাবাহিনীর জন্য তাঁর কাজ তো কেন্দ্রীয় স্বীকৃতি পেয়েছে। সম্প্রতি স্টান্টম্যানদের জন্য বীমার পরিকল্পনা করেছেন তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য