দিনাজপুর সংবাদাতাঃ ২৪ এপ্রিল সোমবার দিনাজপুর শিশু একাডেমীর হল রুমে সকাল ১০টায় “মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম”- ৪র্থ পর্যায় দিনাজপুর জেলা কার্যালয় আয়োজনে জেলা পর্যায়ের আওতাধীন শ্রেষ্ঠ শিক্ষক/শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট দিনাজপুরের সহকারী পরিচালক শাহ্ মোঃ মশিউর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম।

প্রধান অতিথি পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় শিক্ষকদের আচার-আচরণ ও নৈতিকতার বিষয়টির উপর গুরুত্বারোপ করে বিভিন্ন বিষয়ে প্রতি দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি বলেন, আপনাদের আচার আচরণ ও ব্যবহারে যত নমনীয় হবে শিক্ষার্থীদের শিক্ষার পরিবেশ ও তাদের শিক্ষা কার্যক্রম বুঝতে তত বেশি সহজ হয়ে উঠবে। যে শিক্ষার্থীরা পুরস্কার  পেয়েছে তাদের দেখে অন্য শিক্ষার্থীদেরও মানসম্মত শিক্ষা গ্রহণের আশা জাগবে।

এই পুরস্কার আপনাদের সামনের চলার গতিকে আরো বেগবান ও কাজের আরো স্পৃহা বাড়াবে। আপনাদের শিক্ষায় বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা সুশিক্ষা তৈরি হবে এবং সেই সুশিক্ষা গ্রহণ করে এই শিক্ষার্থীরাই বাংলাদেশের একজন সুনাগরিক তৈরি করতে সাহায্য করবে। আপনাদের প্রতি এই প্রত্যাশা করি। উক্ত অনুষ্ঠানে দিনাজপুরের ১৩টি উপজেলার ৫ জন শিক্ষক এবং ১০ জন শিক্ষার্থীকে পুরস্কার সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, এইচআরসিবিএম’র রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়, জেলা শিশু একাডেমীর শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম। অনুষ্ঠানটি পরিচালনা করেন ফিল্ড সুপারভাইজার হরি কিংবার রায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য