সিরিয়ার দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় কুনেত্রা শহরের কাছে একটি সামরিক ঘাঁটিতে ইহুদিবাদী ইসরাইলি বাহিনী আবারো হামলা চালিয়েছে। এতে তিন সিরিয় সেনা নিহত হয়েছে বলে দেশটির সামরিক বাহিনীর একজন কর্মকর্তা জানিয়েছেন।

আজ (রোববার) আল-ফাওয়ার সামরিক ঘাঁটিতে ইসরাইলি বাহিনীর হামলায় আরো দুই সেনা আহত হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে।

তবে এটা নিশ্চিত নয় যে, ইসরাইলি বাহিনী সেখানে বিমান হামলা চালিয়েছে নাকি মর্টার নিক্ষেপ করেছে। গত শুক্রবার কুনেত্রা প্রদেশের গোলান মালভূমিতে ইসরাইলি সেনারা সিরিয় সেনাবাহিনীর অবস্থানে হামলা চালিয়ে ক্ষয়ক্ষতি ঘটানোর পর নতুন এ হামলার খবর এল।

সিরিয়ার সামরিক বাহিনীর একটি সূত্র দেশটির বার্তা সংস্থা সানাকে জানিয়েছে, কুনেইত্রা প্রদেশে সামরিক অবস্থানে সন্ত্রাসীদের অনুপ্রবেশের একটি চেষ্টা সিরিয় বাহিনী ব্যর্থ করে দেয়ার পর ইসরাইলি বাহিনী দামেস্কের বিরুদ্ধে এ আগ্রাসন চালাল। সিরিয় বাহিনীর পাল্টা প্রতিরোধে সেসময় সন্ত্রাসীরা ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়ে বলে জানান ওই সূত্রটি।

এদিকে, এক বিবৃতিতে ইসরাইলি সামরিক বাহিনী সিরিয়ার ভূখণ্ডে হামলার কথা নিশ্চিত করেছে। সেনাবাহিনী জানিয়েছে, সিরিয়া থেকে মর্টারের তিনটি গোলা অধিকৃত গোলান মালভূমির উত্তর অংশে আঘাত হানার পরপর ওই সামরিক ঘাঁটিতে হামলা চালানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য