দিনাজপুর সংবাদাতাঃ যুমনা অটো রাইস মিলের বয়লার বিস্ফোরন ঘটনায় হতাহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপুরণ প্রদানসহ ৬ দফা বাস্তবায়নের দাবীতে দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে কয়েকটি সংগঠন।

রবিবার বিকেল সাড়ে ৩টায়  চাতাল ও চাউলকল শ্রমিক সহায়তা কমিটি দিনাজপুরের আয়োজনে প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।

শ্র্রমিক নেতা সাইফুর রাজ চৌধুরীর সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন চাতাল ও চাউলকল শ্রমিক সহায়তা কমিটির নেতা রবিউল আওয়াল খোকা, শিলন চৌধুরী,মোঃ সহিদুল ইসলাম,বদিউজ্জামান বাদল, মোঃ হামিদুর রহমান,মোঃ আব্দুল মান্নান,মোছাঃ রশিদা বেগম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চাসকের সদস্য সচিব মোঃ মজিবর রহমান।

সমাবেশে বক্তারা বলেন,বয়লার বিস্ফোরনের ঘটনা নতুন নয় তারপরেও অটোরাইস মিল ও চাতাল গুলোতে শ্রমিক নিরাপত্তা নিশ্চিত না করেই যত্রতত্র প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে। অথচ মিল-চাতাল মালিকরা শ্রমিকের রক্তের উপর দাড়িয়ে টাকার পাহাড় গড়লেও শ্রমিকদের এতটুকু অধিকার দিতে চায়না। বক্তারা যুমনা অটোতে নিহত ও আহত ক্ষতিগ্রস্থ পরিবারকে উপযুক্ত ক্ষতিপুরন প্রদানের দাবী করেন।

একই দিনা সকালে বয়লার বিস্ফোরন ঘটনায় ক্ষতিপ’রণ, সুষ্ট তদন্ত  ও দোষীদের শাস্তি প্রদানসহ অন্যান্য বেশকিছু দাবীতে ৩টি রাজনৈতিক সংগঠন যৌথভাবেএজলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য