স্টাফ রিপোর্টার ॥ ২৩ এপ্রিল রোববার দিনাজপুর সদর উপজেলার ১০ নং কমলপুর ইউনিয়ন পরিষদ আয়োজিত কমলপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ২০১৭-২০১৮ অর্থবছরে উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়।

১০ নং কমলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মাজেদুর রহমান সরকার (জুয়েল) স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইউপি সদস্য-সদস্যা ও বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে পরিষদের বাজেট ঘোষনা করেন। উন্মুক্ত বাজেট সভায় স্বাগত বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানটি সঞ্চালন করেন ইউনিয়ন পরিষদ সচিব সুশীল চন্দ্র দাস।

বাজেটের উপর বক্তব্য রাখতে গিয়ে সভার সভাপতি ও ১০ নং কমলপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মাজেদুর রহমান সরকার বলেন, উন্মুক্ত বাজেট সভা হচ্ছে ইউনিয়নবাসীর উন্নয়ন ও আশা-আকাঙ্খার প্রতিফলন। ইউনিয়নের উন্নয়নে ইউনিয়নবাসীর মতামতকে গুরুত্ব দিয়ে এক বছর বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করার একটি দলিল।

তিনি বাজেট ঘোষনা করতে গিয়ে বলেন, ২০১৭-১৮ সালের বাজেট ধরা হয়েছে আয় এক কোটি দুই লক্ষ ৪৫ হাজার টাকা এবং ব্যয়ের খাতেও দেখানো হয়েছে তাই। বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, ড্রেন, পানি, রাস্তাঘাটের উন্নয়ন, প্রতিবন্ধীদের হুইল চেয়ার প্রদানসহ আর্থিক অনুদান, নারীদের স্বাবলম্বী করার বিষয় অর্থ বরাদ্দসহ ১০ নং ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রূপান্তর করতে জনগণের সহযোগিতা কামনা করছি।

বাজেটের উপর মুক্ত আলোচনায় অংশ নেন মাদ্রাসার শিক্ষক মোঃ নুরুল আমিন, বিজয় চন্দ্র, আলহাজ্ব তোজাম্মেল হক মাস্টার, রুহুল আমিন মাস্টার, পল্লীশ্রীর কমলপুর ইউনিটের ম্যানেজার মোঃ মোস্তফা কামাল। বাজেট অধিবেশনে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারী-বেসরকারী সংস্থার প্রতিনিধিবৃন্দ, ইউপি সদস্য-সদস্যাবৃন্দসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য