আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার অটোবাইক শ্রমিকদের ৫ দফা দাবি আদায়ে রোববার গাইবান্ধা প্রেসক্লাবের সম্মুখস্থ সড়কে এক মানববন্ধনের কর্মসূচী পালিত হয়েছে। মানববন্ধন শেষে অটোবাইক চালকদের একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে অটোবাইক চালকরা গাইবান্ধা পৌরসভা মেয়র বরাবরে একটি স্মারকলিপি প্রদান করে। গাইবান্ধা জেলা অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।

বক্তারা বলেন, গাইবান্ধা পৌরসভার মাধ্যমে এ পর্যন্ত মাত্র ১ হাজার ৫শ’ বৈধ লাইসেন্স প্রদান করা হয়েছে। কিন্তু কোন মাইকিং প্রচার ছাড়াই পৌর কর্তৃপক্ষ হঠাৎ করেই ২৩ এপ্রিল রোববার থেকে অটোবাইক আটক করা শুরু করে।

এতে অটোবাইক চালকরা চরম বিপাকে পড়েছে। সেজন্য অবিলম্বে অটোবাইক আটক বন্ধসহ অবিলম্বে পৌর কর্তৃপক্ষকে ৫ দফা দাবি আদায়ের দাবি জানানো হয়। এছাড়া অটোবাইকের জন্য নির্ধারিত পার্কিং ব্যবস্থা, শ্রমিকদের উপর নির্যাতন ও পুলিশি হয়রানি বন্ধ, খাস খাজনা বা টোল আদায় বন্ধ রেখে শুধুমাত্র নির্ধারিত ফি আদায় করে পৌরসভার লাইসেন্স ফি প্রদানের দাবি জানান।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সোসাইটির সহ-সভাপতি তোতা মিয়া, সাধারণ সম্পাদক মো. মুকুল মোল্লা, সাংগঠনিক সম্পাদক খায়রুল ইসলাম, অটোবাইক চালক মো. সফি মিয়া, আব্দুল বারী, ইরান মিয়া, তরিকুল ইসলাম প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য