দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার  গোলাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের একমাত্র খেলার মাঠ ও পুকুর দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন ও ঘন্টা ব্যাপী  সড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়েছে ।

বৃহস্পতিবার বিকাল ৩ টার দিকে সচেতন নাগরিক সমাজ ও ছাত্রদের উদ্যোগে এ মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়।

১১ নং মরিচা ইউনিয়নের সেচ্ছাসেবীলীগের সাধারণ সম্পাদক শামিম আহমেদ সভাপতিত্বে বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ ১২নং আঞ্চলিক শাখার আওয়ামীলীগ সভাপতি  আব্দুর রহিম, ভারপ্রাপ্ত  সাধারণ সম্পাদক লিমন সরকারগ, ১১ নং মরিচা ইউনিয়নের সেচ্ছাসেবীলীগের সভাপতি মোঃ রজিবুল ইসলাম।

মানববন্ধনে বক্তারা বলেন, এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতিবছর বেরিয়ে আসছেন অসংখ্য মেধাবী ছাত্র। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিকাশ রোধ করার জন্য একটি কুচক্রীমহল খেলার মাঠটি দখল করে পশু হাট বসিয়েছে।স্বাধীনতার পরে পুরো দেশ যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে, তখন গোলাপগঞ্জ শুধু পিছনের দিকেই যাচ্ছে। তারই একটি প্রতিচিত্র শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ দখল।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে খেলার মাঠটি দখলমুক্ত করে শিক্ষার্থীদের জন্য উপযুক্ত খেলার পরিবেশ তৈরি করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এবিষয় ছাত্রের কাছে জানতে চাইলে ওই বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণী সোহেল রানা বলেন আমার এখানে একটি মাত্র খেলার মাঠ। এ মাঠে  সপ্তাহে দুই দিন করে পশুর হাট বসে। ফলে খেলার মাঠ গরু,মহিষ ও ছাগলের  মলমূত্র দিয়ে ভর্তি হয়ে থাকে । তাই আমরা মাঠে খেলা ধুলা করতে পারি না।
৭তম শ্রেণীর ছাত্র রনি সাহা জানায়, আমরা মানববন্ধনে গেলে আমাদের কে বিদ্যালয় থেকে বের করে দেওয়া হবে হুমকি দিয়েছে প্রধান শিক্ষক।

৯ম শ্রেণীর ছাত্র আকাশ জানায়,আমরা মানববন্ধনে যাবো দেখে আজ ১২.৩০মিনিটের দিকে স্কুলে ছুটি  দিয়ে দিছে।

১০ শ্রেণীর ছাত্র সাব্বির হোসেন মানববন্ধনে যাবো দেখে  আমারসহ সহ ৭জনের বই রেখে দিয়েছে প্রধান শিক্ষক।

পরে বৃহস্পতিবার বিকাল ৩ টার দিকে সচেতন নাগরিক সমাজ ও ছাত্রদের উদ্যোগে ঘন্টা ব্যাপী বীরগঞ্জ-গড়েয়া-ঠাঁকুরগঅও সড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়।

এ ব্যাপারে গোলাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সভাপতি বাদল চন্দ্র রায়ের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি দিনাজপুর শহরে ছিলাম এ বিষয়ে কিছুই জানিনা।

প্রধান শিক্ষক শহিদুল ইসলামের কাছে জানান জন্য একাধীকবার তার মোবাইল নাম্বারে কল করা হলেও তিনি মোবাইল রিসিভ করেরনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য