ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা নির্বাহী অফিসার  গত বুধবার বিকেলে সেটেলমেন্ট অফিসে ভ্রাম্যমান আদালত  অভিযান চালিয়ে নূর ইসলাম (৩৫) নামের এক দালালকে তিন মাসের বিনাশ্রম করাদন্ড ও পাঁচ শত টাকা জরিমানা প্রদান করেছেন। সাজাপ্রাপ্ত নূর ইসলাম উপজেলার কাজীহাল ইউনিয়নের কাজীহাল গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।

উপজেলা সহকারি সেটেলমেন্ট কর্মকর্তা মো. আফসার আলী বলেন, দীর্ঘদিন থেকে কিছু ব্যক্তি নিজেদেরকে সেটেলমেন্ট অফিসের বিভিন্ন কাজের লোক পরিচয় দিয়ে জমিজমা সংক্রান্ত কাজে আসে সাধারণ মানুষের সাথে প্রতারনা করে আসছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. এহেতেশাম রেজাকে জানালে তিনি অভিযান চালিয়ে ওই ব্যক্তি আটক করে উল্লেখিত সাজা প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. এহেতেশাম রেজা বলেন, এলাকার কিছু ব্যক্তি সেটেলমেন্ট অফিসে বিভিন্ন কাজ করে দেয়ার নাম করে সাধারণ মানুষের সাথে প্রতারনামূলকভাবে অর্থ হাতিয়ে নিচ্ছে। বিষয়টি জানার পর অভিযান চালিয়ে নূর ইসলাম নামের এক দালালকে আটক করে সাজা প্রদান করা হলেও অন্য দালালরা পালিয়ে গেছে।

উল্লেখ্য উপজেলা সেটেল্টমেন্ট অফিসে দীর্ঘদিন থেকে কতিপয় দালাল নিজেদেরকে সেটেল্টমেন্ট অফিসের লোক পরিচয় দিয়ে মাঠ জরিপের কাজ করিয়ে দেয়ার কথা বলে ভূমি মালিকদেরকে হয়রানী ও অর্থ আত্মসাৎ করে আসছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য