দীর্ঘদিন যাবৎ বেশ ঢিমে তালে চলছে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা। প্রয়োজনীয় ঔষধ সংকটসহ সঠিক চিকিৎসাাসেবা থেকে বঞ্চিত হচ্ছে অসহায় ও দুস্থ রোগীরা। ভুক্তভোগীরা জানিয়েছে সকাল ১০টার আগে হাসাপাতাালে কোনো চিকিৎসক উপস্থিত হন না।

১১টা বাজতে না বাজতেই ঔষধ কোম্পানির প্রতিনিধিদের সাথে ব্যস্ত হয়ে পড়েন। ঔষধ সংকট, ল্যাবরেটরিতে ক্যামিকেলের অভাব নৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। বহির্বিভাগে সকাল ১০টা থেকে ঔষধ বিতরণ শুরু হলেও প্রথমে কয়েকজনকে ঔষধ দিয়ে পরে রোগীদের বলা হয় আর ঔষধ নাই শেষ হয়ে গেছে।

চিকৎসাসেবার এমন হাল দেখে এখন আর ঠিকমতো রোগী আসে না এ হাসপাতালেলে দামি এন্টিবায়োটিক ঔষুধ থাকা সত্বেও আন্তঃ বিভাগের রোগীদের কোনো দামী ঔষধ দেয়া হয় না। বেশিরভাগ ঔষধ বাইরে থেকে কিনে আনতে বলা হয়।

অনেক সময় বেডের রোগী আরোগ্য না হতেই তাদেরকে বিদায় করে দেয়া হয়। আর.এম.এ সকালে একবার ঘুরে দেখে সারাদিন আর কোনো খোঁজ রাখেন না। নতুন রোগী ভর্তি হলে শুধু নার্স দিয়ে দায়সারাভাবে চিকিৎসা দেয়।

এ বিষয়ে হাসপাতালের টিএইচএ মাসুদুর রহমান রনজু বলেন, ডাক্তার সংকট থাকার কারণে আমাদের চিকিৎসাসেবায় একটু ব্যহত হচ্ছে। আশা করি অচিরেই এর সমাধান হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য