দিনাজপুর সংবাদাতাঃ পল্লীকর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) ড. মোঃ জসীম উদ্দিন বলেছেন, দারিদ্র বিমোচন ও আর্থ সামাজিক উন্নয়নে ব্ল্যাকবেঙ্গল ছাগল পালন একটি সম্ভাবনাময় ও লাভজনক খাত। এই খাত সঠিকভাবে পালন ও সংরক্ষণ না করার কারণে জাতটি ধীরে ধীরে তার বিশেষত্ব হারাচ্ছে। তাই এ জাতের ছাগল পালনের মাধ্যমে জাতটির নিরাপত্তা নিশ্চিতসহ একে ধরে রাখতে হবে। ব্ল্যাকবেঙ্গল ছাগল পালন এবং উৎপাদনের মাধ্যমে খাদ্য নিরাপত্তা নিশ্চিত হবে এবং আমিষের ঘাটতি পূরণ হবে।
[ads1]
১২ এপ্রিল বুধবার মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) দিনাজপুর আয়োজিত দিনাজপুর সদর উপজেলার ৭ নং উথরাইল ইউনিয়নের দক্ষিণ গোসাইপুর গ্রামে লিফট প্রকল্পের আওতায় ব্ল্যাকবেঙ্গল ছাগলের কৌলিকমান সংরক্ষণ এবং পারিবারিক ও প্রজনন খামার পর্যায়ে এর উৎপাদনশীলতা বৃদ্ধির মাধ্যমে দারিদ্র বিমোচন শীর্ষক ব্রিডিং খামারের উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
[ads1]
এমবিএসকে’র নির্বাহী প্রধান রাজিয়া হোসেনের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবু আউয়াল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিকেএসএফ’র মহা-ব্যবস্থাপক (কার্যক্রম) এ,কিউ,এম গোলাম মাওলা, ড. শরীফ আহমেদ, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ আবুল কালাম আজাদ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ গোলাম মোস্তফা।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ৭নং উথরাইল ইউনিয়নের চেয়ারম্যান এমদাদ হোসেন, ৫নং শশরা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, লিফট প্রকল্পে উপকারভোগী মোছাঃ মোস্তাকিমা বেগম। সঞ্চালকের দায়িত্ব পালন করেন উপ-নির্বাহী মোঃ মোশারফ হোসেন।

সভা শেষে অতিথিবৃন্দ খামারের ফলক উন্মোচন, বৃক্ষ রোপন, স্টল ও খামার পরিদর্শন করেন। বিকেলে অতিথিবৃন্দ এমবিএসকে’র প্রধান কার্যালয় বালুবাড়ীতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য