দিনাজপুর সংবাদাতা ॥ রোটারী ক্লাব অব দিনাজপুর’র উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে স্কুল সাইট টেস্টিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। ১২ এপ্রিল বুধবার সকাল ৯টায় শহরের মিশন রোডস্থ কুঠিবাড়ী কেরি মেমোরিয়াল হাই স্কুলে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।
[ads1]
গাউসুল আযম বিএনএসবি চক্ষু হসপিটালের সহযোগিতায় স্কুল সাইট টেস্টিং প্রোগ্রামের উদ্বোধন করেন প্রধান অতিথি রোটারী ক্লাব অব দিনাজপুর’র প্রেসিডেন্ট রোটারিয়ান মোঃ আরিফুর রহমান আরিফ। স্কুলের প্রধান শিক্ষক জেমস এন থান্দার’র সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন রোটারী ক্লাবের সাবেক প্রেসিডেন্ট রোটারিয়ান মোঃ মমিনুল ইসলাম, ক্লাব সেক্রেটারী রোটারিয়ান সৈয়দ মোঃ আব্দুস সাত্তার, চক্ষু হসপিটালের ডাঃ মোল্লা মোঃ জালাল হোসেন।
[ads1]
প্রধান অতিথির বক্তব্যে ক্লাব প্রেসিডেন্ট বলেন, রোটারী ক্লাব বিশ্ব ব্যাপী সেবার মানসিকতা নিয়ে কাজ করে যাচ্ছে। বিশ্বব্যাপী শিশুদের যে পোলিও ভ্যাকসিন প্রদান করা হয় তার সস্পূন্নটাই রোটারী ইন্টারন্যাশনালের সার্বিক সহযোগিতায় হয়ে আসছে।

তিনি বলেন, আমরা স্যানিটেশন, ড্রিংকিং ওয়াটার, দুঃস্থদের জন্য ঘর-বাড়ী তৈরি, অসহায় ও গরিব শিক্ষার্থীদের জন্য স্কুল সামগ্রী প্রদানসহ বিভিন্ন কার্যক্রম করে থাকি। উল্লেখ্য, বিশ্ব ব্যাপী তিনটি দেশ বাদে কোথাও পোলিও আক্রান্ত শিশু নেই। উক্ত চক্ষু ক্যাম্পে কেরি মেমোরিয়াল হাই স্কুলের প্রায় তিন শতাধিক শিক্ষার্থীকে চক্ষু পরীক্ষা করা ও প্রয়োজনীয় ঔষধপত্র প্রদান করা হয় এবং চক্ষু হাসপাতালের ছয় জন চিকিৎসক এ কার্যক্রম পরিচালনা করছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য