ওয়েব ডেক্সঃ বাংলাদেশ স্কাউটস, দিনাজপুর জেলা ও জেলা রোভারের আয়োজনে, দিনাজপুর প্রেস ক্লাবের সামনে ২৫ মার্চ সকাল ৯.০০ টা থেকে সকাল ১০.০০ পর্যুšত বৈশ্বিক উষ্ণতা রোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মানব বন্ধন কর্মসূচী পালিত হয়। আর্থ আওয়ার উদযাপনের বৈশ্বিক কর্মসূচীর অংশ হিসেবে আজ রাত ৮:৩০ মিনিট থেকে ৯:৩০ মিনিট পর্যšত এক ঘন্টা সময়ের জন্য বিদ্যুৎ ব্যবহারে বন্ধ রাখার অনুরোধ জানানো হয়।
[ads1]
উক্ত মানব বন্ধন কর্মসূচীতে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা রোভারের সহঃ কমিশনার স্কাউটার মোঃ জাহেদুর রহমান, সম্পাদক জনাবঃ জহুরুল হক, জেলা স্কাউটের সম্পাদক মোঃ মশিউর রহমান, স্কাউটার আকরাম হোসেন,স্কাউটার মোঃ শাফিউর রহমান, স্কাউটার মোঃ আব্দুস সালাম ,রোভার সুদিপ্ত রায়, রোভার মামুনুর রশিদ, রোভার মিঠুন রোভার মেহেনাজ খাতুন মুন্নি প্রমুখ।

স্কাউটিং বিশ্বব্যাপি স্বীকৃত একটি শিক্ষামূলক যুব আন্দোলন। স্কাউটিংয়ের মাধ্যমে অর্জিত শিক্ষাকে কাজে লাগিয়ে স্কাউটরা তাদের ব্যক্তি জীবনে, মানবকল্যান ও সমাজ উন্নয়নে ইতিবাচক ভূমিকা পালন করে যাচ্ছে। পৃথিবিকে বাসযোগ্য করে তোলার দায়িত্ব সকলের।এই ধরিত্রিকে রক্ষায় বৈশ্বিক উষ্ণতা রোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিশ্বব্যাপি সকল পর্যয়ে আজ ২৫ মার্চ ২০১৭ “আর্থ আওয়ার” পালন করা হয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ স্কাউটস, দিনাজপুর জেলা ও জেলা রোভার জনসচেতনতা বৃদ্ধি মূলক মানব বন্ধন কর্মসূচী পালন করে। উক্ত কর্মসূচতে স্কাউটার, রোভার, স্কাউট মিলে ১৪২ জন অংশগ্রহন করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য