আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার মূল পরিকল্পনাকারী গ্রেফতার সাবেক সংসদ সদস্য ডা.আবদুল কাদের খানকে অস্ত্র মামলায় তৃতীয় দফায় আবার ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। বুধবার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মইনুল হাসান ইউসুব এ রিমান্ড মঞ্জুর করেন।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিয়ার রহমান জানান, অস্ত্র মামলায় অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তার ৭ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। অবৈধ অস্ত্র রাখার দায়ে এর আগে কাদের খানকে পুলিশ গত ৭ মার্চ ১০ দিনের রিমান্ডের আবেদন করলে আদালতের বিচারক ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উলে¬খ্য, ৩১ ডিসেম্বর এমপি মঞ্জুরুল ইসলাম লিটন সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের শাহবাজ মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন। এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে ১ জানুয়ারি সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই ঘটনার মুল পরিকল্পনাকারি হিসেবে গত ২১ ফেব্র“য়ারি বগুড়া থেকে কাদের খাঁনকে গ্রেফতার করা হয়।

গত ২২ ফেব্র“য়ারি লিটন হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হয় এবং তার রিমান্ড মঞ্জুর করা হয়। এর আগেরিমান্ডের চতুর্থ দিনে কাদের খান আদালতে ১৬৪ ধারায় লিটন হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন। এরপর থেকে কাদের খাঁন গাইবান্ধা কারাগারে রয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য