মুখে দাড়ি, চোখে চশমা এবং মাথায় কাপড় দিয়ে একটি গাড়িতে বসে আছেন এক ব্যক্তি। তার হাতে একটি ভারী অস্ত্র। তবে সে ব্যক্তির নাম পরিচয় জানা না গেলেও তাকে বাংলাদেশী হিসেবে বর্ণনা করা হচ্ছে।

আমেরিকা-ভিত্তিক ওয়েবসাইট সাইট ইনটিলিজেন্স খবর দিচ্ছে বাংলাদেশী এ ব্যক্তি মধ্যপ্রাচ্য-ভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট গোষ্ঠীর একজন আত্নঘাতি বোমারু এবং তিনি মারা গেছেন। তবে এ ছবিটি কোথায় তোলা হয়েছে সে ব্যাপারেও বিস্তারিত তথ্য জানা যাচ্ছে না।

সাইট ইনটিলিজেন্স ওয়েবসাইট পৃথিবীজুড়ে জঙ্গি তৎপরতার খবরাখবর রাখে এবং সেগুলো প্রকাশ করে। তবে স্বাধীন কোন সূত্র থেকে এই খবর এখনও নিশ্চিত করা যায়নি।

সাইট ইনটিলিজেন্স’র ওয়েবসাইটে বলা হয়েছে ইসলামিক স্টেট’র সহযোগী ফুরাত মিডিয়া বাংলাদেশী একজন আত্নঘাতি বোমারুর ছবি প্রকাশ করেছে।

ফুরাত মিডিয়াকে উদ্ধৃত করে সাইট ইনটিলিজেন্স জানাচ্ছে, বাংলাদেশী আত্নঘাতি বোমারুর মৃতদেহের ছবি প্রকাশ করে বাংলাদেশে হামলা চালানোর জন্য আহবান জানানো হয়েছে।

ইসলামিক স্টেট’র সাথে যোগ দিতে বাংলাদেশী কিছু তরুণ ইরাক এবং সিরিয়ায় বিভিন্ন সময় গিয়েছে বলে সংবাদ মাধ্যমে খবরও বের হয়েছে।

গত বছর মার্কিন বিমান হামালায় সাইফুল হক সুজন নামের একজন বাংলাদেশী সিরিয়ায় নিহত হয়েছিল। তিনি ইসলামিক স্টেট গোষ্ঠীর একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি ছিলেন বলেও মার্কিন কমান্ডার বর্ণনা করেছিলেন।

এছাড়া বাংলাদেশের গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে গত বছর জঙ্গি হামলার সাথে ইসলামিক স্টেট গোষ্ঠীর সম্পৃক্ততার কথা অনেকেই বলেন। যদিও বাংলাদেশ সরকার বরাবরই দেশের ভেতরে আইএস’র অস্তিত্ব অস্বীকার করছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য