ফুলবাড়ী,দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে হঠাৎ ফাগুনের বৃষ্টিতে স্থবির হয়ে পড়েছে জনজীবন। আম ও লিচুর মুকুলের ব্যাপক ক্ষতির আশঙ্খা করছে আম ও লিচু চাষীরা। এদিকে বৃষ্টির কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে ফুলবাড়ী পৌরশহরের।

গতকাল দিবাগত রাত থেকে হঠাৎ ফাগুনের বৃষ্টি শুরু হলে এই পরিস্থিতির সৃষ্টি হয়। শুক্রবার রাত থেকে বৃষ্টি শুরু হওয়ায় শনিবার সকাল থেকেই শহরের রাস্তাঘাট, হাট বাজার ছিল জনশুণ্য। বৃষ্টি উপেক্ষা করে কাউকে ঘরের বাহিরে বের হতে দেখা যায়নি।

এতে শহরের অধিকাংশ দোকান পাঠ বন্ধ থাকতে দেখা যায়। অপরদিকে বৃষ্টির কারণে ভোর রাত থেকে ফুলবাড়ী শহরের বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে।  বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র বলছেন বাহিরে ঝড় হওয়ায় জাতীয় গ্রীড থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় ফুলবাড়ী শহরে বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হয়নি।

এদিকে হঠাৎ ফাগুনের বৃষ্টিতে আম ও লিচুর মুকুলের ব্যাপক ক্ষতি হওয়ার আশঙ্খা করছেন আম ও লিচু চাষীরা। শিবনগর ইউনিয়নের আমচাষী সাবেক পুলিশ কর্মকর্তা আতিয়ার রহমান বলেন, ফাগুনের বৃষ্টিতে আমের মুকুল পড়ে গেছে।

এতে আমের ক্ষতি হওয়ার আশঙ্খা করছেন তিনি। একইভাবে খাজাপুর গ্রামের আব্দুস সালাম জানিয়েছেন, ফাগুনের বৃষ্টিতে তার লিচুর বাগানের মুকুলের ক্ষতি হয়েছে। তবে বৃষ্টি হলেও ঝড় হয়নি। এ কারণে উপজেলা কৃষি কর্মকর্তা বলছেন, ঝড় না হওয়ায় ক্ষতি হওয়ার তেমন কোন আশঙ্খা নেই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য