সংবাদ সম্মেলনঃ ৩ একর খাস জমি দখলকে কেন্দ্র করে স্বার্থানেষীরা গত ০৬ মার্চ মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করেছে অভিযোগ এনে পাল্টা সংবাদ সম্মেলন করেছে  ইউপি মেম্বার ও স্থানীয় বাসিন্দারা।

মঙ্গলবার রাত সাড়ে ৮টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপরোক্ত অভিযোগ করেন উপস্থিত গ্রামবাসী ও ইউপি মেম্বাররা। তারা বলেন, প্রকৃত তথ্য তুলে ধরার জন্য আজ আপনাদের সামনে আমরা উপস্থিত হয়োিছ।

লিখিত বক্তব্য পাঠকালে ইউনিয়ন আওয়ামীলীগের সাঃ সম্পাদক মোঃ আক্তার হোসেন বলেন, আমরা প্রথমেই বলতে চাই নদীর ধারের জমিটি মালিকানাভুক্ত কোন জমি নয়। এটি খাস খতিয়ান ভূক্ত জমি। ওই জমি দখলের প্রকৃত ঘটনার সাথে চেয়াম্যান সাহেবের কোন সম্পৃত্ততা নেই। আর উক্ত জমির মালিক যাকে সাজানো হয়েছে তিনি সেই জমির মালিকও নন। জমিটি খাস জমি।

চিরিরবন্দর উপজেলার ১০নং পুনট্রি ইউনিয়নে খেলার কোন মাঠ না থাকায় ভেলামতি নদীর ধারে পরিত্যক্ত ৩ একর খাস জমিকে খেলার মাঠ হিসাবে পেতে চায় সাধারণ মানুষ ও যুব সমাজ। ইতমধ্যে তারা সেই জমিতে ফুটবল ও ক্রিকেট খেলা ধুলা শুরু করেছে । প্রতিষ্ঠা করা হয়েছে জাতির জনকের নামে একটি যুব উন্নয়ন ক্লাব। কুচক্রী মহল নিজ স্বার্থে জমিকে দখলে নেয়ার জন্য পায়তারা শুরু করেছে। তারা গত ৬ মার্চ প্রেসক্লাবে মিথ্যা তথ্য উপস্থাপন করে সংবাদ সম্মেলন করেছে এবং সংবাদ পরিবেশনের মাধ্যমে বিভ্রান্তি ছড়াচ্ছে। চাঁদা না পেয়ে ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) আব্দুল ওহাব খেলার মাঠ বন্ধ করার জন্য মরিয়া হয়ে উঠেছে।

সংবাদ সম্মেলন অভিযোগ করা হয়,  ১০নং পুনট্টি ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) আব্দুল ওহাব, আব্দুল জব্বার, রফিউদ্দিন মোল্লা, মনিরুজ্জামান, রাশেদুল ইসলাম, বেলাল হোসেন, সাইফুল আলম, মন্টু গংরা বিভিন্ন জায়গায় হুমকী দিয়ে বেড়াচ্ছে চেয়ারম্যান নুরে কামাল টের পাবে মাসের কয়দিন। খেলার মাঠ তৈরীর সাধ মিটে যাবে। আমরা জমি নিজেদের দখলে নিবই। তাই মিথ্যা ও বিভ্রান্ত ছড়ানো ওই সমস্ত ভ’মিদঃস্যু লোকদের ব্যাপারে সর্তক থাকতে এবং আইন শৃংখলাভঙ্গের উসকানীদাতা হিসেবে তাদের আইনের আওতায় নেয়ার দাবী জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউপি মেম্বার মোঃ হারুন-উর-রশীদ, মোঃ,লোকমান হাকিম,মহির উদ্দীন সরকার,মোতাহার হোসেন,শহিদুল ইসলাম,মোসাদ্দেক হোসেন,আলমগীর হোসেন,অজিত কুমার রায়সহ অর্ধশতাধিক গ্রামবাসী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য