আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির চক্রান্ত বাতিল, ঢাকায় শান্তিপূর্ন হরতার চলাকালে পুলিশি হামলা এবং ছাত্রফ্রন্ট নেতা প্রগতি বর্মণ তমা ও ভজন বিশ্বাসহ নেতাকর্মীকে গ্রেফতারের প্রতিবাদে বাসদ (মাকর্সবাদী) গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে গতকাল মঙ্গলবার জেলা শহরের বিভিন্ন মোড়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশগুলোতে বক্তব্য রাখেন জেলা বাসদ (মাকর্সবাদী)’র জেলা আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাঈদ, বজলুর রহমান প্রমুখ।

বক্তারা সরকারের গ্যাসের অযৌক্তিক মূল্যবৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহার করার আহবান জানান। নেতৃবৃন্দ বলেন, সাধারণ মানুষের আয় বাড়েনি, কৃষক ফসলের ন্যায্য মূল্য পায়না, শ্রমিক ন্যায্য মজুরী থেকে বঞ্চিত। অথচ সরকার গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধির ষড়যন্ত্র করছে। গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে বৃদ্ধি পাবে ইউরিয়া সারসহ সকল পণ্যের মূল্য এবং পরিবহন ভাড়া।

অগণতান্ত্রিক-ফ্যাসিবাদী বর্তমান সরকারের সকল গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে দেশের সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। বক্তারা ঢাকায় শান্তিপূর্ণ হরতাল চলাকালে পুলিশি হামলা নির্যাতন ও গ্রেফতারের তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নেতা প্রগতি বর্মণ তমা, ভজন বিশ্বাস, জাহাঙ্গীর আলমসহ সকল নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য