আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা পৌর এলাকায় অটোবাইকের টোল আদায়ের ইজারা প্রদানের টেন্ডার স্থগিত করায় অটো চালকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। জেলা অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি কর্তৃক হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করার পরিপ্রেক্ষিতে গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন ২৬ ফেব্র“য়ারি রোববার স্বাক্ষরিত এক পত্রে টোলের টেন্ডার স্থগিত ঘোষণা করেন।

এব্যাপারে সোসাইটির সাধারণ সম্পাদক মুকুল মোল্লা জানান, তারা পৌর এলাকায় অটোবাইকের কাছ থেকে টোল আদায় বন্ধের জন্য দীর্ঘদিন থেকে দাবি জানিয়ে আসছিল। কিন্তু পৌরসভা সে দাবির প্রতি কোন তোয়াক্কা না করেই টোল আদায় অব্যাহত রাখে। গাইবান্ধার পৌরসভা নামমাত্র মূল্যে ইজারা প্রদান করলেও ইজারাদার মোটা অংকের টাকা অটোবাইক শ্রমিকদের কাছ থেকে আদায় করছিল।

ইজারাদার দৈনিক ৫ হাজার থেকে সাড়ে ৫ হাজার অটোরিক্সা থেকে প্রতিদিন ২০ টাকা হারে গড়ে প্রায় ১ লাখ টাকা আদায় করে। শহরের যে কোন রাস্তায় অটোবাইক প্রবেশ করা মাত্রই তাকে টোল দিতে হয়। যার আইনগত কোন বৈধতা নেই। এব্যাপারে মন্ত্রণালয়ের পরিপত্র রয়েছে। এদিকে টোল আদায় বন্ধ হওয়ায় অটো চালকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য