এ বছরটা বেশ ভালোই কাটছে চলচ্চিত্রের পরিচিত মুখ বিপাশা কবিরের। কারণ হিসেবে বলা যেতে পারে উল্লেখযোগ্য দুটি কাজ। পরিচালক বুলবুল বিশ্বাসের ‘রাজনীতি’ ছবির জন্য হলিউডের জনপ্রিয় অভিনেত্রী মেরিলিন মনরোর এক ছবির পোশাক পরে সম্প্রতি একটি বিশেষ গানে কাজ করেন বিপাশা।

‘প্রেমের জন্য জীবন বাজি’ শিরোনামের এ গানটিতে কণ্ঠ দেন দিনাত জাহান মুন্নী। বড় বাজেটের এ কাজটা ছিল তার জন্য নতুন এক অভিজ্ঞতা। অন্যদিকে, গত ৮ই ফেব্রুয়ারি ‘বসন্ত বাতাসে’ শিরোনামের একটি গানের মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করেন বিপাশা।

সোহেলী সুলতানার কণ্ঠের এ গানটির রাজধানীর কোক স্টুডিওতে দৃশ্যধারণ করা হয়। হাবিবের কোরিওগ্রাফিতে ভিডিওটি পরিচালনা করেছেন সামছুল হুদা। ঢালিউডে আইটেম কন্যা হিসেবে পরিচিতিটা থাকলেও বিপাশা কবির এখন কাজ করছেন চলচ্চিত্রের প্রধান নায়িকা হিসেবে। এ বছরের শুরুর দিকে দুটি নতুন ছবির কাজ শেষ করেছেন তিনি।

এ প্রসঙ্গে বিপাশা কবির বলেন, দুটি কাজই আমার জন্য ভিন্ন ধরনের ছিল। ‘রাজনীতি’ ছবির ওই গানটির পর বিশেষ করে মিউজিক ভিডিওতে প্রথমবার মডেল হিসেবে কাজ করলাম। সত্যি বলতে অনুরোধে কাজটা করা হয়েছে। তবে এটাও ঠিক, সিনেমার কাজের মতোই সম্মানী দেয়া হয়েছে আমাকে।

১৩ই ফেব্রুয়ারি ইউটিউবে গানটি প্রকাশ করা হয়। প্রদীপ সাহার কথায় রচিত এ গানটির জন্য অনেক প্রশংসা পাচ্ছি। এদিকে নতুন ছবি ‘পাষাণ’-এর গানের শুটিংয়ে কয়েক দিন পর ব্যাংককে যাওয়ার কথা রয়েছে বিপাশার। এ ছবি পরিচালনা করছেন সৈকত নাসির। বিপাশা বলেন, ছবিটির বেশকিছু অংশের দৃশ্যায়নের কাজ শেষ।

এতে গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেছি। ছবির টাইটেল গানেও আমি থাকছি। এবার রোমান্টিক গানের শুটিংয়ে ব্যাংকক যাব। ভিসা করার জন্য পাসপোর্টও জমা দিয়েছি। এ ছবিতে আমার সহশিল্পী হিসেবে রয়েছেন কলকাতার অভিনেতা ওম। এছাড়া বিপাশা ‘খাস জমিন’ নামে আরেকটি ছবিতে কাজ করেছেন। গাজীপুরের হোতাপাড়ায় গত বছরের শেষ দিকে এর কাজ শেষ হয়েছে।

এ ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন সাইমন সাদিক। এটি পরিচালনা করেছেন সরোয়ার হোসেন। পাশাপাশি নায়ক শাহরিয়াজের বিপরীতে সায়মন তারিকের ‘গু-ামী’ ছবিতে প্রধান নায়িকা চরিত্রে অভিনয় করেছেন তিনি। নতুন এ ছবি নিয়ে বিপাশা কবির বলেন, এ ছবিতে আমার চরিত্রের নাম রুপা। গল্পটা জমিজমা নিয়ে।

ভূমিদস্যুদের আধিপত্য ছাড়াও এ ছবিতে গরিব ভূমিহীন মানুষদের গল্প ফুটে উঠবে। ছবির গল্পে টানটান উত্তেজনার বিষয় রয়েছে। ছবির কাজ শেষ হয়েছে। খুব শিগগিরই এটি মুক্তি পাবে। আশা করি সাইমনের সঙ্গে কাজ করা এ ছবি দর্শক বেশ উপভোগ করবেন। শেখ ডেভিডের চিত্রনাট্যে ‘খাস জমিন’ ছবিটি প্রযোজনা করছে ইয়নলিয়ন ইন্টারন্যাশনাল মুভিজ।

এছাড়া বিপাশা কবির অভিনীত নায়ক শাহরিয়াজের বিপরীতে ‘ক্রাইম রোড’ নামের আরেকটি ছবি মার্চে মুক্তি পেতে যাচ্ছে। এটি পরিচালনা করেছেন সায়মন তারিক। বিপাশা বলেন, এর কাজ অনেক আগে করা হলেও ছবিতে আমাকে নায়িকার প্রধান চরিত্রে দেখা যাবে। দর্শক এ ছবির কাহিনীও বেশ পছন্দ করবেন বলে আশা করছি।

এর গানগুলোর সুর ও সংগীত করেছেন আলী আকরাম। আর কণ্ঠ দিয়েছেন এস আই টুটুল, কনা, সানজিদা রুমা, খেয়া, প্রতীক হাসান, লুইপা ও রুপম। আমার পাশাপাশি আনিসুর রহমান মিলন ভাইও এ ছবিতে কাজ করেছেন। এবার ভিন্ন প্রশ্ন বিপাশা কবিরের কাছে। চলচ্চিত্রের নায়িকা হিসেবে মিউজিক ভিডিওতে নিয়মিত কাজ করবেন কি?

এর জবাবে তিনি বলেন, না, নিয়মিত করবো না। ভালো শিল্পী এবং ভালো বাজেটের মিউজিক ভিডিও হলে কাজ করতে আপত্তি নেই আমার। দর্শক আমার কাজ দেখে যেন বলে বিপাশা কাজটি ভালো করেছে। তাহলেই শিল্পী হিসেবে আমার সার্থকতা। এর বেশি কিছু আমি চাই না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য