চ্যানেল আই সেরাকণ্ঠ প্রতিযোগিতায় অংশ নেয়ার পর থেকেই সংগীত জগতে নিয়মিত গান করে যাচ্ছেন মৌমিতা তাশরিন নদী। স্টেজ-অ্যালবাম-প্লেব্যাক- প্রতিটি ক্ষেত্রেই সরব তিনি। গানের ব্যস্ততার ধারাবাহিকতা গত বছরের মতো এবারো রয়েছে নদীর। বছরের শুরুতেই শো নিয়ে বেশ ব্যস্ত তিনি।

তবে একটু বেছে বেছেই শোতে অংশ নিচ্ছেন। অন্যদিকে এরই মধ্যে কয়েকটি নতুন গানের রেকর্ডিংও শেষ করেছেন। ভালোবাসা দিবসেও কয়েকটি নতুন গান প্রকাশ হয়েছে তার। এর মধ্যে কাজী শুভর একক অ্যালবামে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন এ শিল্পী। পাশাপাশি ‘কাঁটা’ শিরোনামের একটি ছবির গানেও কণ্ঠ দিয়েছেন তিনি।

তবে নতুন একটি কাজ করে বেশ আনন্দিত ও উত্তেজিত নদী। এ কাজটির মাধ্যমে অন্যরকম অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন তিনি। নদী যখন ছোট তখন থেকেই জনপ্রিয় সংগীত তারকা আসিফ আকবরের গান শুনতেন। এ শিল্পীর দরাজ কণ্ঠ খুব ভালো লাগতো তার।

সেরাকণ্ঠ প্রতিযোগিতায় অংশ নেয়ার পর অনেক সিনিয়র ও তরুণ প্রজন্মের শিল্পীর সঙ্গেই গান করার সুযোগ আসে তার। কিন্তু আসিফ আকবরের সঙ্গে কখনো গান গাওয়া হয়নি নদীর। তবে এবার তার সুযোগ হলো প্রিয় শিল্পী আসিফের সঙ্গে গাওয়ার।

সম্প্রতি নতুন একটি দ্বৈত গানে আসিফের সঙ্গে কণ্ঠ দিয়েছেন নদী। ‘চলো না দুজন সেখানে যাই, ভালো লাগা কিছু ক্ষণেতে দুজনে হারাই’- এমন কথার গানটি লিখেছেন মাহমুদ জুয়েল।

আর সুর ও সংগীতায়োজন করেছেন জেকে মজলিশ। ‘স্বপ্নছোঁয়া’ শিরোনামের এ গানটি প্রসঙ্গে নদী বলেন, এটি আসিফ ভাইয়ের সঙ্গে আমার প্রথম গান। আমি খুবই আনন্দিত তার সঙ্গে গান গাওয়ার সুযোগ পেলাম। তাও আবার আসিফ ভাইয়ের নিজস্ব প্রজেক্টে।

আমার বিশ্বাস আসিফ ভাই ও আমার এ দ্বৈত গানটি শ্রোতাদের হৃদয়ে অন্যরকম দোলা দেবে। এদিকে এর বাইরেও নদী ব্যস্ত রয়েছেন একটি রবীন্দ্রসংগীতের অ্যালবামের কাজ নিয়ে। খুব শিগগিরই এ অ্যালবামটি তিনি প্রকাশ করবেন বলেও জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য