মাহবুবুল হক খান, দিনাজপুার থেকেঃ বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়ার প্রতিবাদে দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেছে।

বৃহস্পতিবার বিকেলে সুইহারীস্থ জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন কার্যালয়ের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি এম রফিক।

সমাবেশ থেকে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত বাসচালক জামির হোসেনের নিঃশর্ত মুক্তি দাবী করে সংগঠনের সভাপতি এম রফিক বলেন, আইন অনুযায়ী বাসচালক জামিরের সর্বোচ্চ ২-৩ বছরের সাজা হতে পারে। কিন্তু তাঁকে যাবজ্জীবন সাজা দেয়া হয়েছে। আমরা শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে তাঁর নিঃশর্ত মুক্তি দাবী করছি। অন্যথায় মোটর শ্রমিক ইউনিয়ন বৃহত্তর কর্মসূচী ঘোষণা করবে।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. তৈয়র আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. এনামুল হক, সহ-সাধারণ সম্পাদক শেখ বাদশা, অর্থ সম্পাদক মো. আব্দুস সামাদ আলী, মো. শামসুল আলম, দপ্তর সম্পাদক মো. রাহিদুল ইসলাম রেজু, কার্যকরী সদস্য মো. শাহিনুর ইসলাম শাহিন প্রমূখ। প্রতিবাদ সমাবেশে অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সড়ক দূর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও গণমাধ্যম ব্যক্তিত্ব মিশুকমুনীর নিহত হওয়ার ঘটনায় মানিকগঞ্জ জেলা জজ আদালত বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড দেন। এর প্রতিবাদে কেন্দ্রীয কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন এই বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচী পালন করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য