উপজেলার বিভিন্ন হাট বাজারে অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি দল। অভিযানের অংশ হিসেবে দেবীগঞ্জ সদর ও টেপ্রীগঞ্জ বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার  দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, পঞ্চগড় জেলার সহকারী পরিচালক হাসান আল মারুফের নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়।

জানা যায়, উপজেলার টেপ্রীগঞ্জ বাজারে সেন ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ্ঔষধ বিক্রি করার অপরাধে ২০০০/-টাকা, বসুনিয়াস্টোর মেয়াদ উত্তীর্ণ মসলা বিক্রির অপরাধে ২০০০/- টাকা, ভাই ভাই হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে ১০০০/-টাকা, দেবীগঞ্জ সদরে করতোয়া ডায়াগনস্টিক সেন্টারকে অবহেলা,দায়িত্বহীনতা দ্বারা সেবা গ্রহীতার স্বাস্থ্য বা জীবনহানি ঘটানোর অপরাধে ১০০০/-টাকা এবং হিউম্যান ডায়াগনস্টিক সেন্টারকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি করার অপরাধে ১০,০০০/-টাকাসহ মোট ১৬,০০০/- টাকা জরিমানা করা হয়।

এ সময় অভিযানে সহায়তা করেছেন ক্যাব পঞ্চগড় এর প্রতিনিধি আনিসুর রহমান ও দেবীগঞ্জ থানার প্রতিনিধি এস আই আলী সহ পুলিশের একটি টিম অভিযানে অংশ নেয়।

অভিযান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, সাধারণ মানুষের কাছে মানসম্পন্ন পণ্য পৌঁছে দেওয়ার লক্ষে আমাদের এ অভিযান চলমান রয়েছে; ভবিষ্যতেও ইহা অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য