ঠাকুরগাঁওয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আল্লাহ’র দলের বিভাগীয় প্রধানসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার গভীর রাতে ঠাকুরগাঁও পৌর শহরের একটি বাসা থেকে তাদের গ্রেফতার করে সদর থানা পুলিশ।

আটককৃতরা হলেন পাবনা জেলার আটঘারিয়ার আব্দুল মোতালিবের ছেলে ফকরুল ইসলাম বাবু (৩১), ঠাকুরগাঁও সদর উপজেলার কৃষ্ণপুর এলাকার হামিদের ছেলে আরিফ হোসেন (২২), সদর উপজেলার সালন্দর এলাকার সফিউল্লাহর ছেলে রব্বানী হক ফজলু (২৪) ও কুষ্টিয়া জেলার খন্দকার হালিমের ছেলে মজিবুল ইসলাম মিরন (৩২)।

পুলিশ সূত্রে জানা গেছে, ঠাকুরগাঁও পৌর শহরের কৃষি ব্যাংকের কর্মকর্তা মোতাহার হোসেনের বাড়িতে ভাড়া থাকতেন নিষিদ্ধ ঘোষিত আল্লাহ’র দলের ফকরুল ইসলাম বাবু। তিনি জেলার বিএডিসি কার্যালয়ে কর্মরত ছিলেন। সেই থেকে ফখরুল ইসলাম ও মজিবুল ইসলাম মিরন আল্লাহ’র দলের কার্যক্রম পরিচালনা করতেন।

বিভিন্ন মাধ্যমে ফকরুল ও মিরন ঠাকুরগাঁওয়ে আল্লাহ’র দলের সরকার বিরোধী ও ইসলামি প্রচারনা চালিয়ে সদস্য সংগ্রহ করতেন। পুলিশ দীর্ঘদিন তাদের নজরদারিতে রাখেন।

গতকাল সোমবার আল্লাহ’র দলের কর্মীরা সক্রিয় হলে প্রথমে ফকরুল ইসলামকে আটক করে পুলিশ। পরে ফকরুলের তথ্য মতে বিভিন্ন স্থান থেকে আরো ৩ জনকে গ্রেফতার করা হয়। এ সময় পুলিশ সরকার বিরোধি আল্লাহ’র দলের বিভিন্ন আলামত উদ্ধার করে।

রাত সাড়ে ১১টায় পুলিশ সুপার ফারহাত আহম্মেদ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের আটকের বিষয়টি অবহিত করেন। এসময় পুলিশ সুপার ফারহাত আহম্মেদ ঠাকুরগাঁও ও পঞ্চগড়ে ২ শতাধিক আল্লাহর দলের সদস্য রয়েছে বলে জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য