আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের নিখোঁজ ৩ স্কুল ছাত্রের ৪ দিন পর সন্ধান মিলেছে। কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালি ইউনিয়ন থেকে গত মঙ্গলবার সন্ধায় তাদের উদ্ধার করা হয়। গত ৩ ফেব্র“য়ারি বিকেলে রংপুরের পীরগাছা উপজেলার চৌধুরানী বাজারে পাঠ্য বই কেনার কথা বলে ওই তিন ছাত্র বাড়ি থেকে বের হওয়ার পর নিখোঁজ হয়। বিভিন্ন জায়গায় তাদের খোঁজাখুঁজি করেও কোন সন্ধান পাওয়া যাচ্ছিল না।

উদ্ধার পাওয়া ওই তিন স্কুল ছাত্র হচ্ছে বামনডাঙ্গা ইউনিয়নের ফলগাছা গ্রামের শহিদুল ইসলামের ছেলে শিমুল মিয়া (১৪), একই গ্রামের আব্দুল মাজেদের ছেলে শামীম মিয়া (১৩) ও পার্শ্ববর্তী দেওডোবা গ্রামের নুরু মিয়ার ছেলে অন্তর মিয়া (১৪)। তারা জহুরুলহাট হাজী এলাহী উচ্চ বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির ছাত্র।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিয়ার রহমান জানান, তিন ছাত্র নিখোঁজের ঘটনায় তাদের পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি করা হয়। এরপর একটি মোবাইল ফোন থেকে নিখোঁজদের পরিবারের কাছে আশরাফুল ও মোস্তা মিয়া নামে দুই ব্যক্তি বিকাশে ২ লাখ টাকা করে মুক্তিপণ দাবি করেন।

ওই বিকাশ নম্বরের সূত্র ধরে এলাকার অবস্থান চিহ্নিত করার পর উখিয়া থানা পুলিশের সহায়তায় সুন্দরগঞ্জ পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে। বর্তমানে তারা কক্সবাজারের উখিয়া থানা পুলিশের হেফাজতে রয়েছে। কিন্তু মুক্তিপন দাবিদারদাদের কোন সন্ধান মেলেনি। উদ্ধার ছাত্রদের সুন্দরগঞ্জে নিয়ে আসা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য