স্টাফ রিপোর্টার ॥ গতকাল বুধবার আরডিআরএস বাংলাদেশ দিনাজপুর ইউনিট অফিসে পালিত হলো আরডিআরএস বাংলাদেশের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী।

জেলা সমাজসেবা কার্যালয় দিনাজপুরের উপ-পরিচালক স্টিফেন মুর্মু’র সভাপতিত্বে ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেন, স্বাধীনতা যুদ্ধের পর দেশ পূর্ণবাসনে আরডিআরএস’র কার্যক্রম জাতি চিরকাল স্মরণ রাখবে।

এ ছাড়া দারিদ্র বিমোচন ও নারীর ক্ষমতায়নের উন্নয়নে আরডিআরএস তৃণমূল পর্যায়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে যাচ্ছে। মুক্তিযুদ্ধে আমাদের প্রধান লক্ষ্য ছিল একটি শোষণ মুক্ত সমাজ গড়ার। সেই লক্ষ্যে সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থাগুলো কাজ করে যাচ্ছে।

আমাদের নিজস্ব সংস্কৃতিকে লালন করে মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে। স্বাগত বক্তব্য রাখতে গিয়ে আরডিআরএস বাংলাদেশ দিনাজপুর ইউনিটের কর্মসূচী ব্যবস্থাপক (মাঠ সমন্বয়) তপন কুমার সাহা বলেন, আরডিআরএস ১৯৭২ সাল থেকে কৃষি উন্নয়ন, স্বাস্থ্য ও পুষ্টির, নারীর উন্নয়ন, বৃক্ষরোপন, দুর্যোগ মোকাবেলা, নির্মাণ কর্মসূচী, ফেডারেশন প্রতিষ্ঠা, গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর অর্থনৈতিক উন্নয়ন, জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন কর্মসূচী সুনামের সাথে পালন করে আসছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউনিটি ফর এনজিও দিনাজপুরের সাধারণ সম্পাদক মোঃ শাহাদৎ হোসেন শাহ্, জাতীয় মহিলা সংস্থা দিনাজপুরের চেয়ারম্যান তারিকুন বেগম লাবুন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, অনন্যা সংস্থার নির্বাহী পরিচালক কাণিজ ফাতেমা বেগম, প্লান ইন্টারন্যাশনাল দিনাজপুরের আব্দুল মান্নান, ব্র্যাক জেলা প্রতিনিধি মোঃ মহসিন আলী, এনজিও ফোরামের আঞ্চলিক ব্যবস্থাপক রশিদুল আলম নাসিম, অনুঘটক সংস্থার নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম বাবলু প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য