দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে লালমনিরহাটে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে। জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা রবিবার জেলার প্রানকেন্দ্র মিশনমোড়ে সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দেড়ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

দৈনিক সমকাল লালমনিরহাট জেলা প্রতিনিধি ফরহাদ হোসেন সুমনের নেতৃত্বে এবং সিনিয়র সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম কানুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক গোকুল রায়, এনটিভির বিভাগীয় স্টাফ বিপোর্টার একেএম মঈনুল হক, সময় টিভির জেলা প্রতিনিধি মোফাখ্খারুল ইসলাম মজনু, প্রথম আলো প্রতিনিধি আব্দুর রব সুজন, ডেইলী স্টার প্রতিনিধি এস দীলিপ রায়, এসএ টিভির প্রতিনিধি আশিকুর রহমান ডিফেন্স, ডিবিসি’র প্রতিনিধি মাজেদ মাসুদ, দৈনিক প্রতিদিনের সংবাদ ও বিবার্তা প্রতিনিধি জিন্নাতুল ইসলাম জিন্না, এনটিভি প্রতিনিধি হায়দার আলী বাবু, যুগান্তর প্রতিনিধি মিজানুর রহমান দুলাল প্রমূখ।

বক্তারা বলেন, পেশাগত দায়িত্ব পালন করার সময় নির্মমভাবে সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে এটা কোন ভাবেই এদেশের কোন সাংবাদিক মেনে নিবে না। শাষক দলের দু`পক্ষের কামড়াকামড়ির বলি হতে হলো সাংবাদিক শিমুলকে। শুক্রবার উন্নত চিকিৎসার জন্য বগুড়া থেকে ঢাকা নেয়ার সে মারা যায়। হ

ত্যাকারীরা কত ক্ষমতাধর? যে পুলিশ তাদের গ্রেফতার করতে পারছে না। সাংবাদিক সাগর-রুনির মতো এই হত্যা মামলাটির বিচার কার্যক্রম যেন ফাইল বন্দি হয়ে না থাকে সেজন্য প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তার কঠোর হস্তক্ষেপ কামনা করেন সাংবাদিকগণ। বক্তারা গণমাধ্যমের স্বাধীনতা ও সংবাদকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানান।

বক্তারা আরও বলেন, অবিলম্বে সারা দেশে সাংবাদিক নির্যাতন বন্ধ ও দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

তা নাহলে সাংবাদিকরা আগামীতে কঠোর আন্দোলনে যাবে বলে হুশিয়ারী উচ্চারন করা হয়। সেই সাথে সরকারের প্রতি নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী কামরুন নাহার ১২বছরের ছেলে সাদি ও ৩ বছরের শিশুকন্যা তামান্নার নিরাপত্তার দাবী জানানো হয়।

মানববন্ধনে একাত্বতা ঘোষনা করে বক্তব্য রাখেন,  জেলা পরিষদ সদস্য, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাইফুল ইসলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য