নিজস্ব প্রতিনিধি ॥ দিনাজপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের আয়োজনে মাদক বিরোধী অভিযান ও প্রচারণা মাস জানুয়ারী-২০১৭ উপলক্ষে “সমাজে মাদকের বিস্তার ও ক্ষতি-হ্রাসঃ শিক্ষক-শিক্ষিকাদের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ জানুয়ারী) সকালে দিনাজপুর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট’র (পিটিআই) হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম। পিটিআই’র সুপার মোছাঃ দিলরুবা চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সমেশ চন্দ্র মজুমদার, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের সহকারী পরিচালক মোহাম্মদ শহীদুল মান্নাফ কবীর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের পরিদর্শক মো. গোলাম রব্বানী। শুভেচ্ছা বক্তব্য রাখেন পিটিআই’র ইন্সট্রাক্টর ফনি ভূষণ রায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেন, যারা মাদক গ্রহণ করে, মাদকের ব্যবসা করে, মাদকের সাথে কোন না কোন ভাবে জড়িত, তারা দেশদ্রোহী এবং তারা নব্য রাজাকার। তাদেরকে প্রতিহত করতে সমাজের সব শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে যার যার অবস্থান থেকে ভূমিকা পালন করতে হবে। শিক্ষকদের নিয়ে এ সভার আয়োজন করা হয়েছে। কেননা, আপনারা মানুষ গড়ার কারিগর, জাতির বিবেক।

তাই আপনাদেরকে প্রাথমিক স্তর থেকেই শিশুদের মাঝে নীতি-নৈতিকতা ও আইনের প্রয়োগ সম্পর্কে ধারনা দিতে হবে। শৈশবে যে শিশুর মনে যা গ্রোথিত করে দেয়া যাবে, তা তার সারা জীবন মনে থাকবে এবং সে তা পালন করতে উদ্বুদ্ধ হবে। আপনারা শিক্ষকদেরও শিশুদের আস্থায় নিয়ে আসতে হবে।

শিশুরা যাতে আপনাদের বিশ^াস করে, মান্য করে সে ব্যাপারে শিক্ষাটা আপনাদেরকেই প্রদান করতে হবে। মাদকের ভয়াল থাবা থেকে দেশ ও জাতিকে বাঁচাতে প্রাথমিক স্তর থেকেই তাদের গঠন করার আহবান জানান জেলা প্রশাসক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য