দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের পুলিশ সুপার মোঃ হামিদুল আলম বলেছেন, কৃষির উন্নয়ন এর পাশাপাশি প্রাণী সম্পদের পশু পালন, হাঁস-মুরগী পালন, মৎস্য চাষ এর মাধ্যমে দেশে যেমন বেকারত্ব দুর হবে এবং আত্মকর্মসংস্থান সৃষ্টি হবে। এভাবে দেশের উন্নয়নে অবদান রাখতে পারলে একদিন এদেশ সোনার বাংলায় পরিনত হবে।

বুধবার বালুবাড়ীস্থ প্রধান কার্যালয়ে মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) আয়োজিত পিকেএসএফ ও ইফাদ এর সহযোগীতায় পেইচ প্রকল্পের আওতায় গরু মোটাতাজাকরন শীর্ষক ১০ দিন ব্যাপী ভ্যালু চেইন উন্নয়ন কর্মসূচীর দক্ষ লাইভস্টক সার্ভিস প্রোভাইডার তৈরী প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। এমবিএসকে’র নির্বাহী প্রধান রাজিয়া হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দিনাজপুর অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আসিকা আকবর তৃষা।

শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য রাখেন, এমবিএসকে’র উপ-নির্বাহী প্রধান মোঃ খালেদ মোশাররফ হোসেন। সভাপতির বক্তব্যে এমবিএসকে’র নির্বাহী প্রধান রাজিয়া হোসেন বলেন, মানুষের উন্নয়নের জন্য দক্ষ লাইভস্টক সার্ভিস প্রোভাইডার তৈরীর মাধ্যমে এলাকার গরু মোটাতাজাকরন কর্মসূচীতে প্রাণী সম্পদের প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ভূমিকা রাখতে পারবে। তিনি প্রকল্পের উন্নয়নের পাশাপাশি মাদক দ্রব্য বর্জনের এবং মাদক ব্যবহারকারীদের ধরিয়ে দেওয়ার জন্য সমাজে সচেতন ব্যক্তিদের যথেষ্ট ভুমিকা রাখতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য