দিনাজপুর সংবাদাতাঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মৃত্যুঞ্জয়ী সংগ্রামের মধ্য দিয়ে আমরা আমাদের স্বাধীন বাংলাদেশ পেয়েছি, আমাদের জাতীয় সঙ্গীত, আমাদের জাতীয় পতাকা পেয়েছি।

জাতির জনকের সুযোগ্য কন্যা বর্তমান সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশনায়, ইচ্ছায় এবং পরিকল্পনায় যে সমস্ত মুক্তিযোদ্ধা এখনও বেঁচে আছেন, সেই রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধাদের জন্য তিনি গৃহ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছেন। সারা বাংলাদেশেই এ পরিকল্পনা হাতে নেয়া হয়েছে, তার মধ্যে দিনাজপুর সদর উপজেলা।

ইতোমধ্যেই আমরা ১৫ জন মুক্তিযোদ্ধাকে প্রায় সাড়ে ৮ লক্ষ টাকা ব্যয়ে তাদের বাড়ী নির্মাণ করে দিয়েছি এবং একটি প্রকল্প ইতোমধ্যেই পাশ হয়েছে, ১৮৭ জন মুক্তিযোদ্ধাকে আমরা ফ্ল্যাট নির্মাণ করে দেব এবং পর্যায়ক্রমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশের প্রত্যেকটি মুক্তিযোদ্ধা এবং গৃহহীন মানুষকে আমরা আশ্রয়ের ব্যবস্থা করে দেব, গৃহ নির্মান করে দেব।

১৫ জানুয়ারী রোববার বেলা ১২টায় দিনাজপুর সদরের মহতুল্যাপুর গ্রামের মহান মুক্তিযুদ্ধে বীরোচিত অবদানের জন্য মোঃ আব্দুল কাদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উপহার হিসেবে ‘বীর নিবাস’ বাড়ীর চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি উপরোক্ত কথাগুলো বলেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ আব্দুল জলিল, সদর উপজেলা কমান্ডার মোঃ লোকমান হাকিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মোঃ ফরিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ¦ মোঃ ওয়াহেদুল আলম আর্টিষ্ট, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ^জিৎ ঘোষ কাঞ্চন, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান হাসমিন লুনা, সদর উপজেলা প্রকৌশলী মুহাঃ ফারুক হাসান প্রমূখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য