মোঃ আবেদ আলী, বীরগঞ্জঃ বীরগঞ্জে শনিবার শামুকশাহ্ জিন্দাপীর মাজারের দানবাক্সের তালা ভেঙ্গে লক্ষাধিক টাকা চুরি হয়েছে।

বীরগঞ্জ থানা সুত্রে জানা গেছে, উপজেলা সদর থেকে ২০ কিলোমিটার পশ্চিমে সাতোর ইউনিয়নের ডগড়াই খাটিয়া দিঘি গ্রামে একদল চোর শামুকশাহ্ জিন্দাপীর মাজারের কেচি গেটের (কলাপসেম্বল) ২টি তালা খুলে মাজারে প্রবেশ করে ৩টি লোহার সিন্দুকের তালা ভেঙ্গে ভক্তদের মানতের (অগনিত) লক্ষাধিক টাকা চুরি করে পালিয়ে যায়।

সংবাদ পেয়ে সাতোর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শেখ মাজার পরিদর্শন করেন। তিনি জানান, প্রতি বছর ১৯ অগ্রাহায়ন ওরস মেলা শুরু হয়ে মাসব্যাপী মেলা চলে। মেলা চলাকালে লাখ লাখ দর্শনার্থী ও ভক্ত মাজারে এসে মানতের টাকা ও দানের টাকা মাজারে রক্ষিত ৪টি লোহার দানবাক্সে টাকা রেখে যান।

মেলা শেষে দানবাক্সের লক্ষ লক্ষ টাকা মেলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার লোহার সিন্ধুক খুলে টাকা গুলো গননা করে রাজস্ব খ্যাতে বা বিভিন্ন প্রতিষ্ঠনের উন্নয়নের জন্য বিতরন করে থাকেন।

এদিকে মেলা শেষ হওয়ার ধীর্ঘ এক মাস পেড়িয়ে গেলেও কেন টাকা গুলো মাজারে ফেলে রাখা হয়েছে এর উত্তর মিলছে না।

শামুকশাহ্ পীরের মাজরের সেবায়েত ও মেলা কমিটির সাধারন সম্পাদক আক্তারুল ইসলাম বাদী হয়ে থানায় একটি চুরির মামলা দায়ের করেছেন। অভিযোগ পেয়ে থানার এসআই মশিউর রহমান ঘটনাস্থল তদন্ত করেছে।

এ সংবাদ লেখা পর্যন্ত চুরির সাথে জড়িত সন্ধেহে পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। চুরি হওয়া ঘটনা দেখতে দলে দলে মানুষ মাজারে ভীড় করছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য