ওয়েব ডেক্সঃ ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ট ডেভেলপমেন্ট (অইইডি)’র আয়োজনে, পল্লীশ্রী প্রশিক্ষণ কেন্দ্র, বালুবাড়ী, দিনাজপু-এ ২ দিন ব্যাপী এইচআরডি সদস্যদের জন্য জেন্ডার বিষয়ক একটি প্রশিক্ষণ কোর্স শুরু হয়।

প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জুয়েল সেন, সার্ভে এ্যান্ড তথ্য কর্মকর্তা, বিসিক, দিনাজপুর, রুবেন মুর্মু, চেয়ারম্যান, আদিবাসী সমাজ উন্নয়ন সমিতি, দিনাজপুর, হরেন্দ্রনাথ সিং, এ্যাডভোকেসী অফিসার, আইইডি-ঢাকা, খোকন সুইটেন মুর্মু, জাতীয় আদিবাসী পরিষদ, দিনাজপুর, তনুজা শারমিন তনু, জিটিভি প্রতিনিধি-দিনাজপুর এবং মির্জা মোঃ আজিম হায়দার, উন্নয়ন সংগঠক, ঢাকা।

প্রশিক্ষণ কোর্সে দিনাজপুর জেলার বিভিন্ন উপজেলা থেকে ২২ জন (৯ জন নারী এবং ১৩ জন পুরুষ) আদিবাসী নারী ও পরুষ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীগণ বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থী এবং হিউম্যান রাইটস ডিফেন্ডার হিসাবে তারা কাজ করে থাকে। প্রশিক্ষণ কোর্সের মাধ্যমে আদিবাসীদের অধিকার, জেন্ডার সমসতা বিষয়ে পরিষ্কার ধারণা পাবে।

উদ্বোধনী অধিবেশনে অতিথিবৃন্দ বলেন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণের মাধ্যমে নিজেদের দক্ষ জনগোষ্ঠী হিসেবে গড়ে তুলে সমাজের অবহেলিত এবং নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য