নিজস্ব প্রতিনিধি ॥ দিনাজপুরে চলতি বছরের ১১ মাসে ৫৪৬টি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় কোটি টাকার সম্পদের ক্ষতি হয়েছে। এ সময়ে উদ্ধার করা হয়েছে প্রায় ১০ কোটিরও টাকার সম্পদ।

দিনাজপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের সহকারী পরিচালক নুর হাসান আহমেদ জানান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের অধীনে বৃহত্তর দিনাজপুর জেলার (দিনাজপুর, ঠাকুরগাঁও-পঞ্চগড়) ১৮টি ফায়ার স্টেশন এলাকায় ২০১৬ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর মাসের ২০ তারিখ পর্যন্ত এসব অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

সহকারী পরিচালক নুর হাসান আহমেদ আরো জানান, একই সময়ে ৪৪টি নদী ও ১৩৬টি সড়ক দুর্ঘটনায় কাজ করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দিনাজপুর অফিসের আওতায় ৮টি ইউনিট। এসব ঘটনায় ১৮৪ জনকে জীবিত ও ৭৭ জনের লাশ উদ্ধার করা হয়।

এর মধ্যে জানুয়ারি মাসে আগুন দুর্ঘটনা ৫২টি, নদী ১টি ও সড়ক দুর্ঘটনা ১১টি, ফেব্রুয়ারি মাসে আগুন দুর্ঘটনা ৪৩টি ও সড়ক দুর্ঘটনা ৭টি, মার্চ মাসে আগুন দুর্ঘটনা ৬৯টি, নদী ৩টি ও সড়ক দুর্ঘটনা ১০টি, এপ্রিল মাসে আগুন দুর্ঘটনা ৬২টি, নদী ৩টি ও সড়ক দুর্ঘটনা ১৫টি, মে মাসে আগুন দুর্ঘটনা ৫১টি, নদী ২টি ও সড়ক দুর্ঘটনা ১৫টি, জুন মাসে আগুন দুর্ঘটনা ৩২টি, নদী ৪টি ও সড়ক দুর্ঘটনা ১৩টি, জুলাই মাসে আগুন দুর্ঘটনা ২৭টি, নদী ৫টি ও সড়ক দুর্ঘটনা ১১টি, আগস্ট মাসে আগুন দুর্ঘটনা ৯০টি, নদী ১৩টি ও সড়ক দুর্ঘটনা ৭টি, সেপ্টেম্বর মাসে আগুন দুর্ঘটনা ৪৭টি, নদী ৪টি ও সড়ক দুর্ঘটনা ১৬টি, অক্টোবর মাসে আগুন দুর্ঘটনা ৩২টি, নদী ৭টি ও সড়ক দুর্ঘটনা ১০টি এবং নভেম্বর মাসে আগুন দুর্ঘটনা ৪১টি, নদী ২টি ও সড়কে ২১টি দুর্ঘটনা এবং ডিসেম্বর মাসে আগুন দুর্ঘটনা ৪১টি, নদী ২টি ও সড়কে ২১টি দুর্ঘটনা ঘটে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য