জেলা সদর, দিনাজপুরঃ দিনাজপুর বড় ময়দানে বুধবার সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃণমূল পর্যায়ের মানুষের সাথে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সময় বড় ময়দানে জঙ্গীবাদ, সন্ত্রাসবিরোধী ও উন্নয়ন কর্মকান্ড সংক্রান্ত বিষয়ে দিনাজপুর শহরের সাধারন মানুষের সাথে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকল সাধারন মানুষের সাথে এ সময় বড় ময়দানে উপস্থিত ছিলেন দিনাজপুর ৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি, দিনাজপুর জেলার জেলা প্রশাসক মীর খায়রুল আলমসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

হাকিমপুর, দিনাজপুরঃ সন্ত্রাস, জঙ্গীবাদ, উগ্রসাম্প্রদায়িকতা প্রাতিরোধ এবং মাদক বিরোধী জনসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার গণভবন থেকে  দিনাজপুরের হাকিমপুরের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে ভিডিও কনফারেন্সে মিলিত হন। রংপুর বিভাগে পঞ্চগড়, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলার মানুষের সাথে ভিডিও কনফারেন্সে মিলিত হবার অংশ হিসেবে উপজেলা প্রশাসন এর আয়োজন করেন। উপজেলা পরিষদ চত্বরসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদ চত্বর ও শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৪৫টি স্থানে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

ফুলবাড়ী, দিনাজপুরঃ দিনাজপুরের ফুলবাড়ীতে বুধবার সকাল ১০ টায় উপজেলা প্রসাশনের উদ্যোগে উপজেলা চত্তরসহ উপজেলার বিভিন্ন স্থানে প্রধান মন্ত্রীর বক্তবের ভিডিও সম্প্রচার করা হয়েছে। সরাসরি ভিডিও বক্তব্য, রংপুর বিভাগের ৮টি জেলায় সম্প্রচার কর্মসুচি অংশ হিসাবে  উপজেলা চত্তরসহ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারী আদা-সরকারী কার্যালয়ে জনসমাগ করে এই ভিডিও কনফারেন্সটি সম্প্রচার করা হয়। উপজেলা চত্তরে ভিডিও কনফারেন্স সম্প্রচার অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ এহেতেশাম রেজা সভাপতিত্বে, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ালীগের সভাপতি মোঃ হায়দার আলী শাহ,সাধারন সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান মিলটন ও উপজেলা প্রসাশনের পদস্থ কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন পেশা জিবী সংগঠনের প্রতিনিধিগন বিডিও কন্ফারেন্সে উপস্থিত ছিলেন।

কাহারোল, দিনাজপুরঃ ব্যাপক উৎসাহের মধ্যে দিয়ে কাহারোল বাসী উপভোগ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভিডিও কনফারেন্স। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে জনগণের সাথে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ভিডিও কনফারেন্সের রংপুর বিভাগের অংশ হিসাবে দিনাজপুরের কাহারোল উপজেলায়ও ৪ জানুয়ারী’১৭ সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড় টা পর্যন্ত উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ স্মৃতি সৌধে ভিডিও প্রদর্শন করা হলে হাজারো জনগণ প্রধানমন্ত্রী’র ভিডিও কনফারেন্স উপভোগ করেন। এদিকে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আসলাম মোল্লা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে জনগণের সাথে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ভিডিও কনফারেন্স উপজেলার সর্বস্তরের জনগণ স্বস্পূর্ত ভাবে অংশ গ্রহণ করে উপভোগ করেছেন। প্রধানমন্ত্রী’র ভিডিও কনফারেন্স অত্র উপজেলার গ্রাম বাংলার জনগণ দেখতে পারেন তার জন্য উপজেলার প্রতিটি ইউনিয়ন ডিজিটাল সেন্টার, শিক্ষা প্রতিষ্ঠান, হাট-বাজার ও গুরুত্বপূর্ণ স্থান সহ ১৪১টি স্থানে প্রধানমন্ত্রী’র ভিডিও কনফারেন্স জনগণ সরাসরি দেখতে পেয়ে থাকেন তার ব্যবস্থা গ্রহণ করা হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

ঘোড়াঘাট, দিনাজপুরঃ দিনাজপুরের ঘোড়াঘাটে বিভাগীয় ভিডিও কনফারেন্সিং এর আওতায় বিভিন্ন পেষাজীবী মানুষের সাথে বুধবার সরকারের উনানয়ন মুলক কার্যাক্রম ও মাঠ পর্যায়ে সন্ত্রাস জঙ্গীবাদের বিরুদ্ধে আয়োজিত  ঘোড়াঘাট কনফারেন্সিং উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড, বিভিন্ন স্কুল, কলেজ পর্যায়ে স্ব স্ব উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল থেকে সাজানো হয় কনফারেন্সিং এর সভাস্থল। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে কথা বলতে শোনার জন্য বিভিন্ন পেষাজীবীদের সভাগুলোতে ছিল উপছে পড়া ভিড়। বিভিন্ন পেষাজীবীরা ভিডিও কনফারেন্সিং অংশগ্রহন করে সরকারের সাফল্য দিক তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রোখছানা বেগম, উপজেলা চেয়ারম্যান শাহ মোঃ শামীম হোসেন চৌধুরী, ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, স্বাস্থ্য কর্মকর্তা শামসুর রহমান কাজল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উমর খৈয়াম। এ কনফারেন্সিং বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, উপজেলা পরির্ষদে  এ কনফারেন্সিং দেখানো হয়। কনফারেন্সিং অংশগ্রহন করেন, বিভিন্ন পেষাজীবী জনসাধারন, রাজনৈতি কব্যক্তিবর্গ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, এনজিও কর্মী বিদ্যালয়ের শিক্ষার্থীসহ মিডিয়াকর্মী সাংবাদীকগন।

চিরিরবন্দর, দিনাজপুরঃ চিরিরবন্দরে তৃনমূল পর্যায়ের জনগনের সাথে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স বিষয়ে দিনাজপুরের চিরিরবন্দরে উপজেলা প্রশাসন ও চিরিরবন্দর ডিগ্রি কলেজের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্দ্যোগে জন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা চত্তরে উপজেলা প্রশাসনের আয়োজনে বড় প্যান্ডেল করে সহস্রাধিক জনগন ও সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে ও চিরিরবন্দর ডিগ্রী কলেজ, বেলতলী বালিকা উচ্চ বিদ্যালয়, দারুল ফালাহ্ আলিম মাদ্রাসা, চিরিরবন্দর বালিকা উচ্চ বিদ্যালয়, আইডিয়াল রেসিডেন্সিয়াল মডেল স্কুল, সানলাইট স্কুল, সুফ্ফা রেসিডেন্সিয়াল স্কুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে প্রধানমন্ত্রীর ও অত্যন্ত কটি স্থানে আনুমানিক ৩০ হাজার জনগন ভিডিও কনফারেন্স সরাসরি দেখানো হয়। ছবি আছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য