নিজস্ব প্রতিনিধিঃ দিনাজপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান নবরুপী’র ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে কর্মসূচীর শুরু হয়। পরে আলোচনা সভা, বিশিষ্ট নাট্যকার ও নবরূপীর সাধারণ সম্পাদক শাহজাহান শাহ্ কে সংবর্ধনা প্রদান, কেক কাটা, ক্যাম্প ফায়ার, ফানুস উড়ানো ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম। নবরূপীর সভাপতি আব্দুস সামাদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নবরূপীর সাধারণ সম্পাদক শাহ্জাহান শাহ্, সংগীত সম্পাদক মেহেরুল্লাহ বাদল, প্রতিষ্ঠাতা সাবেক সম্পাদক সাধারণ সম্পাদক কাজী বোরহান প্রমূখ।

উপস্থিত ছিলেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিক গজনবী, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আসাফউদ্দৌলা জুয়েল, রোটারিয়ান রণজিৎ কুমার সিংহসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ ও নবরূপীর কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেন, দিনাজপুর খেলাধুলা ও সাংস্কৃতির জন্য উর্বর ভূমি। এখানকার মানুষ ক্রীড়ামোদী ও সংস্কৃতিপ্রেমী। সাংস্কৃতিক উপস্থাপনার মাধ্যমে এ এলাকার মানুষকে সঠিক পথের সন্ধান দিয়ে যাচ্ছে জেলা প্রাচীণতম সাংস্কৃতিক প্রতিষ্ঠান নবরূপী।

এরই ধারবাহিকতায় নাটক ও সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের সময়ও নবরূপী কার্যকরী ভূমিকা পালন করেছে। সেজন্য প্রতিষ্ঠানটি অবশ্যই প্রশংসার দাবী রাখে। আর এর সাথে যুক্ত ব্যক্তিরাও নিঃসন্দেহে ভাল কাজটিই করে চলেছেন বলে তাদেরকে আমি অভিনন্দন জানাচ্ছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য