দিনাজপুর সংবাদাতা ॥ অক্সফাম বাংলাদেশ এর সহযোগিতায় দিনাজপুর পল্লীশ্রী’র বাস্তবায়নে ‘আমি এক এবং অনেক’ প্রকল্পের ইয়ুথদের নিয়ে উদ্বুদ্ধকরণ বিষয়ক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  এতে প্রধান অতিথি ছিলেন দিনাজপুরের পুলিশ সুপার মোঃ হামিদুল আলম।

২৯ ডিসেম্বর বৃহস্পতিবার দিনাজপুর প্রেসক্লাব এম আব্দুর রহিম মিলনায়তনে অক্সফাম বাংলাদেশ এর সহযোগিতায় দিনাজপুর পল্লীশ্রী’র বাস্তবায়নে ‘আমি এক এবং অনেক’ প্রকল্পের ইয়ুথদের নিয়ে উদ্বুদ্ধকরণ বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ হামিদুল আলম বলেন, অসাম্প্রদায়িক সম্প্রীতির এ দেশে ধর্মকে অপব্যবহার করে ও সাধারন মানুষের ধর্মীয় অনুভূতিকে পূজি করে কিছু বিচ্ছিন্ন ও ভিন্ন মতাদর্শে বিশ্বাসী গোষ্ঠী নিজেদের স্বার্থে দন্দ, সংঘাত এবং সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে এবং একই সাথে বিভ্রান্তি ছড়াচ্ছে সাধারন মানুষের মধ্যে, বিনষ্ট করছে সামাজিক সহাবস্থান, পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সম্প্রীতি।

তিনি বলেন, এ অবস্থার প্রেক্ষিতে তরুন সমাজকে অসাম্প্রদায়ীক ও দেশাত্মবোধের চেতনায় উজ্জিবিত করতে এবং তরুন সমাজকে সামাজিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখতে বিভিন্ন ধরনের দক্ষতা বৃদ্ধিতে এবং দেশের  উন্নয়নে প্রতিবন্ধকতা সমূহ এবং সামাজিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখতে তরুন সমাজকে উদ্বুদ্ধ করতে ‘আমি এক এবং অনেক’ এই প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

দিনাজপুর পল্লীশ্রীর প্রোগ্রমা ম্যানেজার সামসুন নাহার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান, সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, জেলা ক্রীড়া মহিলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মিলি চৌধুরী, পৌরসভার মহিলা কাউন্সিলর শাহীন সুলতানা বিউটি প্রমুখ।

অনুষ্ঠানের প্রথম পর্বে ‘বাংলাদেশের উন্নয়ন প্রেক্ষিত ও উন্নয়নের প্রতিবন্ধকতা সমূহ এবং সামাজিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখতে তরুন সমাজের ভূমিকা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন দিনাজপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক ড. মাসুদুল হক এবং দ্বিতীয় পর্বে ‘বাংলাদেশের বর্তমান আর্থসামাজিক প্রেক্ষাপট ও পরিস্থতি’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন হাবিপ্রবির কৃষি সম্প্রসারন বিভাগের অধ্যাপক কৃষিবিদ ড. সাইফুল হুদা।

সমবেত কন্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয় এবং মমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি পুলিশ সুপার মোঃ হামিদুল আলম। অনুষ্ঠানে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর সরকারি কলেজ, দিনাজপুর সরকারি মহিলা কলেজ, দিনাজপুর টেক্সটাইল ইনস্টিটিউট, আদর্শ কলেজ, আশ্রমপাড়া, উপশহরসহ বিভিন্ন এলাকার শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য