ওয়েব ডেক্সঃ জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), প্রাথমিক সমাপনী এবং সমমানের পরীক্ষার ফল প্রকাশ হচ্ছে আগামীকাল। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কাছে এ দুই পরীক্ষার ফল হস্তান্তর করার পর পরই সারাদেশে একযোগে তা প্রকাশ করা হবে।

আগামীকাল দুপুর সাড়ে বারটায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষাবোর্ডের কর্মকর্তারা। তারা জানান, সকালে প্রথমে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর করবে শিক্ষা মন্ত্রণালয়। এর পরই সাড়ে বারটা থেকে শিক্ষার্থীরা অনলাইনে ফলাফল জানতে পারবে। এছাড়া স্কুল থেকেও ফল জানা যাবে।

তবে দুপুর সাড়ে বারটায় জেএসসি পরীক্ষার ফল প্রকাশের কথা জানা গেলেও প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার ফলাফল ঠিক কয়টায় প্রকাশ করা হবে তা এখনো নির্ধারণ হয়নি। এ ব্যাপারে জানতে চাইলে একজন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, পিইসি পরীক্ষার ফল ২৯ ডিসেম্বর কয়টায় প্রকাশ করা হবে তা এখনো ঠিক করা হয়নি। জেলা প্রশাসকের সাথে কথা বলে সময় নির্ধারণ করা হবে। তবে আজ বুধবারের মধ্যেই সময় জানিয়ে দেয়া হবে।’

পরীক্ষার্থীরা অনলাইনে শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে জেএসসি, জেডিসি, পিইসি ও ইবতেদায়ী পরীক্ষায় নিজ নিজ রোল নম্বর ও স্কুলের নাম দিয়ে পরীক্ষার ফল জানতে পারবে। এছাড়া মোবাইল অপারেটরগুলো থেকে এসএমএসের মাধ্যমেও ফল জানতে পারবে পরীক্ষার্থীরা।

গত ১ নভেম্বর থেকে শুরু হয় জেএসসি ও জেডিসি পরীক্ষা। দেশের দুই হাজার ৭৩৪টি কেন্দ্রে এবার ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ জন শিক্ষার্থী জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশ নেয়। এবারের জেএসসি ও জেডিসি উভয় পরীক্ষাতেই ছাত্রের চেয়ে ছাত্রীদের সংখ্যা বেশি ছিল। পরীক্ষার্থীদের মধ্যে ১২ লাখ ৮৮ হাজার ৪০২ জন ছাত্রী এবং ১১ লাখ ২৪ হাজার ৩৭৩ জন ছাত্র ছিল।

নিচের লিংকে ক্লিক করে দিনাজপুর শিক্ষাবোর্ডের ফলাফলা দেখা যাবে:-

জেএসসি পরীক্ষার ফলাফল ২০১৬ দিনাজপুর বোর্ড

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য