দিনাজপুর সংবাদাতাঃ বুধবার দিনাজপুর জেলার, খানসামা উপজেলায় “জেলা, উপজেলা ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটি’র যৌথ সমন্বয়ে ত্রৈমাসিক মতবিনিময় সভা উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

ত্রৈমাসিক মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, মোঃ সহিদুজ্জামান শাহ, চেয়ারম্যান, উপজেলা পরিষদ ও উপজেলা আইন সহায়তা কমিটি খানসামা, দিনাজপুর।

উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাজেবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান, মোছাঃ মিনা বেগম, থানা ইনচার্জ মোঃৃৃৃৃ আঃ মতিন প্রধান, উপজেলা শিক্ষা অফিসার, সাংবাদিক, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা, জেলা ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটি’র  সকল সদস্যবৃন্দ।

সভায় প্রকল্প কার্যক্রম বিষয়ে বিস্তারিত আলোচনা করেন, জাস্টিস ফর অল-দিনাজপুর প্রকল্পের, পিসি মোঃ দেলওয়ার হোসেন ও ফিল্ড অফিসার মোঃ রওশন আলম।

প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ দেলওয়ার হোসেন বক্তব্যে, যাদের বার্ষিক আয় একলক্ষ টাকার উর্ধ্বে নয় এমন পরিবার, দরিদ্র, বিধবা, তালাক প্রাপ্তা নারী, বিনা বিচারে আটক ব্যক্তি, বয়স্কভাতা, ভিজিডি কার্ডধারী ইত্যাদি, ২০০০ সালের প্রণীত আইনের বলে জেলা লিগ্যাল এইড অফিস হতে সরকারি খরচে যাতায়াত ব্যতিত সব ধরনের খরচের টাকা আইনি সহায়তা জেলা লিগ্যাল এইড অফিস থেকে নতুন ও চলমান উভয় মামলার ক্ষেত্রে পরামর্শ ও মামলার যাবতীয় খরচ পাবে। জেলা, উপজেলা ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটি’র দায়-দায়িত্ব, রেফারেল ও জনসচেতনতা বৃদ্ধির কৌশল বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাজেবুর রহমান বলেন, আইন সহায়তা কমিটি’র মাধ্যমে যে সকল মামলা হয় সে সব ফাইলে লিগ্যাল এইড অফিসের ষ্টিকার লাগানো থাকে যার কারনে বিচারকরা এসব মামলা গুরুত্বসহকারে দেখেন এবং দ্রুত নিস্পত্তি করার চেষ্টা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য